ভোটের মধ্যেই স্বস্তির খবর আমজনতার জন্য, কমল রান্নার গ্যাসের দাম!

ভোটের মধ্যেই স্বস্তির খবর আমজনতার জন্য, কমল রান্নার গ্যাসের দাম!
ভোটের মধ্যেই স্বস্তির খবর আমজনতার জন্য, কমল রান্নার গ্যাসের দাম! প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পেট্রোল, ডিজেলের দাম বাড়ার কারণে একদিকে যেমন বাড়ছিল নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম, তেমনই এক ধাপে ধাপে বেড়েছে রান্নার গ্যাসের দাম। যার জেরে মধ্যবিত্তের নাজেহাল অবস্থা।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি থেকেই লাগাতার মূল্যবৃদ্ধির জেরে মাথায় হাত উঠেছে মধ্যবিত্তের। তবে, এবার কিছুটা হলেও স্বস্তির খবর মধ্যবিত্তের জন্য। সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম কমল ১০ টাকা। খুব সামান্য পরিমাণ টাকা কমলেও, এতদিনে দাম বাড়ার পর, কিছুটা হলেও তা কমল। এদিকে, এই সপ্তাহেই তিনবার কমেছে পেট্রোল-ডিজেলের দাম। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমার ফলে, ভারতেও পেট্রোল এবং ডিজেলের দাম কমেছে। তবে, তাও খুবই সামান্য।

গত দুইমাস ধরে ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম ক্রমশ বেড়েই চলেছে। একদিকে জ্বালানি তেলের দামে বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় জিনেসের দামের বৃদ্ধি এবং রান্নার গ্যাসের দাম বৃদ্ধির জেরে সাধারণ মানুষের পকেটেও টান পড়েছে। এমনিতেই করোনা এবং লকডাউনের কারণে দেশের অর্থনৈতিক পরিস্থিতি ভেঙে পড়েছে। তার উপর এই মূল্যবৃদ্ধি। কলকাতায় একটি সিলিন্ডারের দাম বেড়ে হয়েছিল ৮৪৫ টাকা। আর এবার ১০ টাকা দাম কমল। এই নতুন দাম আগামীকাল থেকে কার্যকর হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, পেট্রল-ডিজেল ও রান্নার গ্যাসের দাম হয়ে দাঁড়িয়েছিল বিরোধীদের হাতিয়ার। পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রচারে সব বিরোধী দলই সরকারকে কাঠগড়ায় তুলেছে এই মূল্যবৃদ্ধিকে কেন্দ্র করে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.