বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সাবধান! লক্ষ্মীর ভান্ডার ফর্মে এই ভুলগুলি করলেই মিলবে না টাকা

০৪:০৫ পিএম, সেপ্টেম্বর ১৫, ২০২১

সাবধান! লক্ষ্মীর ভান্ডার ফর্মে এই ভুলগুলি করলেই মিলবে না টাকা

২০২১ এর ভোটের প্রচারের সময় একাধিক প্রকল্পের আশ্বাস দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর তৃতীয় বার ক্ষমতায় আসার পর সেই প্রকল্প পূরণের কথা রাখেন তিনি। প্রকল্প গুলির মধ্যে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় প্রকল্প দুয়ারে সরকার প্রকল্প। এই প্রকল্পে রেজিস্ট্রেশন করাতে বিভিন্ন জায়গায় চলছে একাধিক ক্যাম্পেইন। সেখানে সাধারণ মানুষের ভিড়। সকলেই বিভিন্ন সুবিধার জন্য এই প্রকল্পে রেজিস্ট্রেশন করছেন।

তবে এই প্রকল্পের আওতায় লক্ষ্মী ভান্ডার প্রকল্প বেশ নজর কেড়েছে সকলের। ১৬ ই অগাস্ট থেকে চলছে এই দুয়ারে সরকারের কর্মসূচি এবং আগামী ১৫ ই সেপ্টেম্বর পর্যন্ত চলবে। লক্ষ্মী ভান্ডার প্রকল্পের আওতায় সাধারণ শ্রেণীর মহিলাদের মাসে ৫০০ টাকা এবং তপশিলি জাতি ও উপজাতির মহিলাদের মাসে ১০০০ টাকা করে পাবেন। আর এই টাকা পেতে ফর্ম ফিলাপ করতে সাধারণ মহিলাদের ভিড়। তবে ছোট খাটো ভুলেও মিলবে না এই প্রকল্পের টাকা। তাই ফর্ম ফিলাপ করার সময় সচেতন ভাবে কাজ করুন।

[caption id="attachment_31719" align="aligncenter" width="1493"]সাবধান! লক্ষ্মীর ভান্ডার ফর্মে এই ভুলগুলি করলেই মিলবে না টাকা সাবধান! লক্ষ্মীর ভান্ডার ফর্মে এই ভুলগুলি করলেই মিলবে না টাকা[/caption]

অনেকেই দুয়ারে সরকার ক্যাম্পের রেজিস্ট্রেশন নম্বর দিচ্ছেন না আবার অনেকে ভুল নম্বর দিচ্ছেন। অ্যাকাউন্ট নম্বর ঠিক করে লিখুন। এই নম্বর ভুল লিখলে কোনও ভাবেই টাকা আসবে না। ফার্মের সঙ্গে ডকুম্যান্ট হিসেবে জমা দিন ব্যাঙ্কের পাস বইয়ের প্রথম পাতার জেরক্স, স্বাস্থ্যসাথী কার্ড, আধার, ভোটার, এক কপি রঙিন পাসপোর্ট ছবি, রেশন কার্ডের জেরক্স, তপশিলি জাতি অথবা উপজাতির শ্রেণী হলে তার সার্টিফিকেট এর জেরক্স।