শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আমার যশ বা খ্যাতির জন্য কিছু করতে যাবেন না! অনুরাগীদের ধন্যবাদ দিয়ে বার্তা অরিজিৎ সিংয়ের

০৯:৪৭ পিএম, মে ৬, ২০২১

আমার যশ বা খ্যাতির জন্য কিছু করতে যাবেন না! অনুরাগীদের ধন্যবাদ দিয়ে বার্তা অরিজিৎ সিংয়ের

জনপ্রিয় গায়ক অরিজিত সিং এর মা হাসপাতালে ভর্তি। তার এ নেগেটিভ ব্লাড গ্রুপের জন্য রক্ত চাই। এহেন পোস্ট দিয়ে ফেসবুকে এক স্বেচ্ছাসেবীসংস্থা আবেদন জানিয়েছিল। এর পরেই সেখানে সাহায্যের বন্যা বয়ে যায়। বহুলক সাহায্য করার জন্য এগিয়ে আসেন অবশেষে মিলেছে রক্ত। এরমধ্যে নেটিজেনদের ধন্যবাদ দেওয়ার পাশাপাশি তার নাম শুনে অতিরিক্ত কিছু করার জন্য বারণ করলেন অরিজিৎ সিং।

বিষয়টা খুলে বলা যাক। এই মহামারীর সময় অক্সিজেন, বেড এবং হাসপাতালের খোঁজ পেতে ফেসবুকে আবেদন করছেন বিভিন্ন ব্যক্তি। এমনকি স্বনামধন্য তারকা থেকে শুরু করে বিখ্যাত ব্যক্তিরা সাহায্য চাইছেন সাধারণ মানুষের জন্য। সেইরকমই একটি স্বেচ্ছাসেবী সংস্থার ফেসবুকে অরিজিৎ সিং এর পরিচয় দিয়েই জানিয়েছিল, কারমা অসুস্থ হয়ে দক্ষিণ কলকাতার এক হাসপাতালে ভর্তি এ নেগেটিভ গ্রুপের রক্তের প্রয়োজন তাঁর।

এরপরেই অরিজিৎ সিংয়ের মায়ের অসুস্থতার খবর পেতে চেষ্টা করেছিলেন সৃজিত-স্বস্তিকারাও। তাঁদের ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইলে অরিজিৎ সিং-এর পরিচয় দিয়েই রক্তের সন্ধান চেয়েছিলেন তাঁরা। শেষ অবধি মেলে রক্তের সন্ধান।

এর পরেই নিজের সোশ্যাল মিডিয়ায় তার অনুরাগীদের এবং সাহায্যকারীদের ধন্যবাদ জানান অরিজিৎ সিং। তিনি লেখেন, "যাঁরা আমায় সাহায্য করতে চাইছেন, তাঁদের অনেক ধন্যবাদ। তবে আমার যশ বা খ্যাতির জন্য কিছু করতে যাবেন না। এখন খুব জরুরি মানুষ হিসাবে মানুষের পাশে দাঁড়ানোর। আমাদের প্রত্যেকটা মানুষের পাশে দাঁড়াতে হবে। কারও একার পাশে নয়"।

https://www.facebook.com/ArijitSingh/posts/317256163091963

বরাবরই খুব মাটির মানুষ বলে পরিচিত অরিজিৎ সিং। তারকাসুলভ ব্যক্তিত্ব বা গাম্ভীর্য কিছুই তার নেই। আর সেই কারণেই তিনি অনুরাগীদের এত কাছাকাছি আসতে পারেন আরো সহজেই। ফেসবুকে তার এহেন পোস্ট আরো একবার প্রমান করলো সেই কথা। সামাজিক মাধ্যমে সচরাচর নিজের ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা করেন না অরিজিৎ। তবে এই কঠিন সময়ে তাঁর মাকে সাহায্য করার জন্য সকলকে ধন্যবাদ জানাতে ভোলেননি গায়ক। একইসঙ্গে তিনি সেলিব্রিটি বলে তার পাশে মানুষ দাঁড়াবেন কিন্তু সাধারণ মানুষের পাশে সাধারণ মানুষ দাঁড়াবেন না এমনটা যেন না হয় সেই বার্তাও দিয়েছেন তিনি। প্রসঙ্গত, কিছুদিন আগেই একটি পোস্টে থ্যালাসেমিয়া আক্রান্তদের জন্য প্লাজমা দানের অনুরোধ করেছেন গায়ক।