বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

স্বপ্ন পূরণ! শৈশবের 'হিরো'র সঙ্গে দেখা, শচীনের থেকে কী বিশেষ টিপস পেলেন বরুণ চক্রবর্তী?

০৩:৫২ পিএম, সেপ্টেম্বর ২৬, ২০২১

স্বপ্ন পূরণ! শৈশবের 'হিরো'র সঙ্গে দেখা, শচীনের থেকে কী বিশেষ টিপস পেলেন বরুণ চক্রবর্তী?

দেশের অধিকাংশ ক্রিকেট প্রেমী যুবক-যুবতীর মতো তাঁরও শৈশবের 'হিরো' ছিলেন শচীন তেন্ডুলকর। আর আইপিএলের দৌলতে নিজের স্বপনের মানুষটির সঙ্গে চাক্ষুষ সাক্ষাতের সুযোগ পেয়ে গেলেন তরুণ মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। ছিলেন এক আর্কিটেক্ট। কিন্তু ক্রিকেটার হওয়ার স্বপ্নে সেই পেশা ছেড়ে মাঠে নেমে বোলিংকেই বেছে নিয়েছেন বহুদিন আগে। তারপর বহু বাধা বিপত্তি পেরিয়ে আজ আইপিএলের সাম্প্রতিক সেরা বোলারের তালিকায় তাঁর নাম। সেই বরুণ চক্রবর্তীই শচীনের সঙ্গে দেখা করতে পেরে আনন্দে উচ্ছ্বসিত। জানালেন, তাঁর স্বপ্ন পূরণ হল।

গত বৃহস্পতিবার মুম্বই বনাম কলকাতা ম্যাচের পর মাস্টার ব্লাস্টারের সঙ্গে সাক্ষাতের সুযোগ মেলে বরুণের। ইনস্টাগ্রামে সেই ছবি পোস্টও করেন নাইটদের তরুণ মিস্ট্রি স্পিনার। ক্যাপশনে লেখা, 'স্বপ্নের পিছু ছেড়ো না। স্বপ্ন বাস্তবে পরিণত হয়। আজ আমার স্বপ্ন পূর্ণতা পেল।' বোঝাই যাচ্ছে, পছন্দের ক্রিকেটারের দেখা পেয়ে আবেগে ভেসে গিয়েছেন তিনি। অন্যদিকে, বরুণের প্রশংসাতেও দরাজ সার্টিফিকেট দিয়েছেন শচীন। সেই সঙ্গে সেদিন বরুণকে বিশেষ কিছু টিপসও দেন তিনি।

এদিন খেলা শেষে মাঠের ধারে শচীনও দেখতে পেয়ে তাঁর থেকে পরামর্শ নেওয়ার জন্য এগিয়ে যান বরুণ। মাস্টার ব্লাস্টারও দাঁড়িয়ে পড়ে তাঁকে সময় দেন। আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন মিস্ট্রি স্পিনার। বিশ্বকাপে কীভাবে সাফল্য পাওয়া যাবে, কীভাবে মানসিক প্রস্তুতি নেওয়া যাবে ইত্যাদি সেই বিষয়ে টিপস দেন শচীন। তাঁর মতে, ফিটনেস ও মানসিক জোর, দুই-ই প্রয়োজনীয় ম্যাচ জেতার জন্য। বরুণকে তা-ই বোঝান তিনি।

https://www.instagram.com/p/CUNJ0iyNL-L/?utm_medium=copy_link

নিজের স্বপ্নের হিরোর থেকে টিপস পেয়ে বরুণও বেশ উচ্ছ্বসিত। এমনিতে তিনি খুবই চুপচাপ। লাজুক, অল্প কথা বলেন। তবে বল হাতে মাঠে নামলেই অন্য মেজাজ। নিজের বোলিংয়ের জাদুতে বিপক্ষের ত্রাস হয়ে ওঠেন তিনি। চলতি আইপিএল-এ ৮ ম্যাচে ১০ উইকেট নিয়ে কেকেআর বোলারদের মধ্যে যুগ্ম ভাবে শীর্ষেও চলে এসেছেন বরুণ। আপাতত তাঁর লক্ষ্য আইপিএলে কেকেআরকে চ্যাম্পিয়ন করা। তারপর আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে নিজেকে উজার করে দিতে প্রস্তুত তামিলনাড়ুর এই মিস্ট্রি স্পিনার।