স্বাস্থ্য ও শরীরচর্চা

ভুঁড়ির সমস্যা? ভুঁড়ি কমাতে পান করুন এই পানীয় গুলি..

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ভুঁড়ির সমস্যা বড় জ্বালাতনের, কারণ ভুঁড়ি আমাদের সৌন্দর্য অনেকটাই হ্রাস করে। বেশী পরিমানে তেল-মশলা জাতীয় খাবার খেলেই বৃদ্ধি পায় পেটের মেদ। সঙ্গে নানা রোগেরও আস্তানা হয় আমাদের শরীর। তাই এই ভুঁড়ি কমানোর জন্য নিয়মিত উপকারী কিছু পানীয় পান করা উপযোগী। তবে চলুন দেখে নেওয়া যাক কোন কোন পানীয় ভুঁড়ি কমাতে সাহায্য করে..

গ্রিন টিঃ গ্রিন টি খেতে আমরা অনেকেই ভালোবাসি। গ্রিন টি তে উপস্থিত অ্যান্টি অক্সিডেন্ট ফ্যাট বার্ন করে ও মেটাবলিজম বাড়ায়। তাই নিয়মিত দুই-তিন কাপ গ্রিন টি পান করলে পেটের মেদ হ্রাস পাবে। তবে চিনি ছাড়া খাওয়ায় ভালো, উপকার বেশী পাবেন।

লেবু জলঃ লেবুতে উপস্থিত অ্যান্টি অক্সিডেন্ট ও পেকটিন ফাইবার পেটে জমে থাকা ফ্যাটকে গলাতে সাহায্য করে। তাই প্রতিদিন সকালবেলা হালকা গরম জলে লেবুর রস ও এক চা চামচ মধু মিশিয়ে খেলে পেটের মেদ হ্রাস পায়।

জিরা ভেজানো জলঃ রান্না ঘরের এই উপাদানটি খাবার সুস্বাদু করার সাথে সাথে শরীরের পক্ষেও খুবই উপকারী। রোজ রাতে এক গ্লাস জলে জিরে ভিজিয়ে রেখে সেই জল সকালে পান করলে হজম ভালো হয়। এছাড়া বেশী খাওয়া থেকে দূরে রাখে, ফলে মেদ জমার সম্ভাবনা কম হয়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button