শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

জম্মুতে বড় নাশকতার ছক বানচাল! পাক ড্রোন ধ্বংস করল পুলিশ, উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক

০৯:৪১ এএম, জুলাই ২৩, ২০২১

জম্মুতে বড় নাশকতার ছক বানচাল! পাক ড্রোন ধ্বংস করল পুলিশ, উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জম্মুর আকাশে আবারও দেখা মিলল সন্দেহভাজন ড্রোনের। তবে, হামলা চালানোর আগেই তা বানচাল করল পুলিশ। এবার এই ড্রোনের দেখা পাওয়া যায় কানাচকে। জানা গিয়েছে যে, ভারতীয় সেনা ঘাঁটির উপর এই ড্রোনের সাহায্যে নজরদারি চালানো হচ্ছিল। তবে, হামলা করার আগেই তা গুলি করে নামায় পুলিশ। বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার হয়েছে।

জানা গিয়েছে, প্রায় ৫ কেজি আইইডি উদ্ধার করা হয়েছে। ফলে ব্যর্থ করা সম্ভব হয়েছে বড় হামলার পরিকল্পনা। এদিকে সোপোরে রাতভর গুলির লড়াই ২ জন লস্কর-ই-তৈবা কমান্ডার নিকেশ। উদ্ধার হয়েছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র।

বৃহস্পতিবার বেশি রাতে সোপোর পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে যে, ওয়ারপোড়ায় বেশ কয়েকজন জঙ্গি ঘাঁটি গেড়েছে। এই খবরের ভিত্তিতে পুলিশের তল্লাশি শুরু হয়। তবে, পুলিশের উপস্থিতি বুঝতে পেরেই গুলি চালায় জঙ্গিরা। এরপর উভয়পক্ষের গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যু হয়। ওই দু’জন লস্কর-ই-তৈবার কমান্ডার বলে জানা গিয়েছে।

এরপর পর শুক্রবার কানাচক এলাকায় ফের দেখা মেলে সন্দেহজনক ড্রোনের। সীমান্ত থেকে প্রায় ৮ কিলোমিটার ভিতরে ঢুকে এসেছিল ড্রোনটি। সঙ্গে সঙ্গে তৎপর হয় পুলিশ। ড্রোনটিকে গুলি করে নামানো হয়। দেখা যায় ড্রোনটি পাকিস্তানের এবং তাতে রয়েছে বিপুল পরিমাণ বিস্ফোরক। লস্কর-ই-তৈবা বড়সড় হামলার পরিকল্পনা করেছিল বলে মনে করা হচ্ছে।

https://twitter.com/ANI/status/1418396249938534400

এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে, ড্রোনটিকে গুলি করে নামানোর ফলে বড় ধরনের হামলার পরিকল্পনা ব্যর্থ করা সম্ভব হয়েছে। তবে এটাই প্রথমবার নয়, প্রথমে জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলা হয়। এরপর থেকেই উপত্যকার আকাশে দেখা যাচ্ছে একের পর এক সন্দেহজনক ড্রোন। তাই এবার মাটির পাশাপাশি এবার উপত্যকার আকাশেও কড়া নজরদারি চালাচ্ছে সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ। আর এই নজরদারীর কারণেই গত কয়েকদিনে বেশ কয়েকটি ড্রোনকে নষ্ট করা সম্ভব হয়েছে। এমনকী, দিল্লিতেও জারি হয়েছে ড্রোন হামলার সকতর্কতা।