আড়াই হাজার কোটি টাকার মাদক উদ্ধার রাজধানীতে, ধৃত ৪

আড়াই হাজার কোটি টাকার মাদক উদ্ধার রাজধানীতে, ধৃত ৪
আড়াই হাজার কোটি টাকার মাদক উদ্ধার রাজধানীতে, ধৃত ৪

প্রায় আড়াই হাজার কোটি টাকার মাদক উদ্ধার হল রাজধানীতে। শনিবার দিল্লি পুলিশের স্পেশাল সেল ৩৫৪ কেজির হেরোইন উদ্ধার করেছে যার বাজারমূল্য প্রায় আড়াই হাজার কোটি টাকা। একইসঙ্গে উদ্ধার করা হয়েছে হিরোইন তৈরিতে ব্যবহৃত ১০০ কেজি রাসায়নিক। এই ঘটনায় ইতিমধ্যেই চারজনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ।

পুলিশ সূত্রে আরও খবর, ওই বিপুল পরিমাণ মাদকের সঙ্গে দু’টি গাড়ি ও একটি স্কুটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ। তদন্তকারীদের অনুমান, ওই গাড়ি ও স্কুটি হেরোইন পাচারের কাজে ব্যবহার করা হত। গ্রেপ্তার করা চার অভিযুক্তর তিনজন হরিয়ানার বাসিন্দা। অন্যজন দিল্লিরই বাসিন্দা। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে এই মাদক পাচারের সঙ্গে কোনও চক্র জড়িত কিনা তাও খতিয়ে দেখতে চাইছে পুলিশ।

দিল্লি পুলিশের বিবৃতি অনুযায়ী, গত কয়েকমাসে প্রাপ্ত মাদকের পরিমানের থেকে এবারে প্রাপ্ত মাদকের পরিমান অনেকটাই বেশি। ঘটনার সাথে আর কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিশ প্রশাসনের আধিকারিকরা।

শনিবার দিল্লি পুলিশের স্পেশাল সেলের আধিকারিক নীরাজ ঠাকুর জানিয়েছেন- “মধ্যপ্রদেশের শিবপুরীতে একটি কারখানায় ওই মাদক প্রথমে রাখার পরিকল্পনা ছিল। তার পরে তা অন্য জায়গায় পাচার করা হত। তার জন্য ফরিদাবাদে একটি বাড়ি ভাড়া করা হয়েছিল। ওই ড্রাগ আফগানিস্তান থেকে আসছিল। আসল নাটের গুরু আফগানিস্তান থেকেই কলকাঠি নাড়ছিল। মুম্বই থেকে দিল্লিতে জলপথে গোপনে পাচার করা হয়েছিল মাদক। দিল্লি থেকে তা পাঞ্জাবেও পাচার করার পরিকল্পনা ছিল”।