শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

প্রবল বৃষ্টিতে ব্যাহত ট্রেন চলাচল! বাতিল এই সকল ট্রেন, রইল পরিবর্ত সময়সূচী

০১:৩৬ পিএম, সেপ্টেম্বর ২১, ২০২১

প্রবল বৃষ্টিতে ব্যাহত ট্রেন চলাচল! বাতিল এই সকল ট্রেন, রইল পরিবর্ত সময়সূচী

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের কারণে রবিবার রাত থেকেই প্রবল বৃষ্টি কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। অতিবৃষ্টির কারণে জলমগ্ন হয়ে পড়েছে একাধিক এলাকা। এছাড়াও বহু জায়গায় রেল লাইনে জল জমে গিয়ে বন্ধ হয়ে গিয়েছে রেল পরিষেবা। জলমগ্ন অবস্থায় রয়েছে কলকাতা স্টেশন, টিকিয়াপাড়া ইয়ার্ড। জলে ডুবে ইএমইউ কারশেড, হাওড়া ও শিয়ালদহ ডিভিশনের একাধিক রেললাইনও। ফলত, মঙ্গলবার একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। পাশাপাশি বেশ কিছু ট্রেনের সময়সূচীও পরিবর্তিত হয়েছে। এছাড়াও নির্ধারিত সময়ের বেশ কিছুটা দেরিতে ছাড়ছে কিছু স্পেশাল ও লোকাল ট্রেন।

[caption id="attachment_32681" align="alignnone" width="1280"]প্রবল বৃষ্টিতে ব্যাহত ট্রেন চলাচল! বাতিল এই সকল ট্রেন, রইল পরিবর্ত সময়সূচী / প্রতীকী ছবি প্রবল বৃষ্টিতে ব্যাহত ট্রেন চলাচল! বাতিল এই সকল ট্রেন, রইল পরিবর্ত সময়সূচী / প্রতীকী ছবি[/caption]

পরিবর্তিত সময়সূচী: ১. হাওড়া সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস স্পেশাল হাওড়ার পরিবর্তে শালিমার স্টেশন থেকে ছাড়বে সকাল ৯.৩৫ মিনিটে। ২. হাওড়া-পুরী স্পেশাল এদিন সকাল ৯.২০ মিনিটে হাওড়া থেকে ছাড়ার পরিবর্তে ১০.২০ মিনিটে সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়বে। ৩. হাওড়া-যশবন্তপুর স্পেশাল হাওড়া থেকে ১০.৫০-এর পরিবর্তে সাঁতরাগাছি থেকে ১১-৫০ মিনিটে ছাড়বে। ৪. হাওড়া-রাঁচি স্পেশাল ১২.৫০ মিনিটে হাওড়ার পরিবর্তে বেলা ২.৩০-এ খড়গপুর স্টেশন থেকে ছাড়বে। ৫. কলকাতা থেকে জম্মু-তাওয়াই স্পেশাল বেলা ১১.৪৫-এর পরিবর্তে ছাড়বে বেলা ২.৪৫ মিনিটে। ৬. কলকাতা-অমৃতসর স্পেশাল বেলা ১২.১০-এর পরিবর্তে ছাড়বে দুপুর ৩.২০ মিনিটে। ৭. হাওড়া মালদা স্পেশাল দুপুর ৩.২৫-এর পরিবর্তে ছাড়বে বিকেল সাড়ে ৪টেয়।

বাতিল ট্রেনগুলি: ভোরে হাওড়া থেকে ছাড়েনি হাওড়া টিটাগড় স্পেশাল, হাওড়া-দিঘা স্পেশাল ট্রেন। পাশাপাশি বাতিল হয়েছে ০৩১১৩/০৩১১৪ কলকাতা-লালগোলা স্পেশাল, ০২২৬১ কলকাতা-হলদিবাড়ি স্পেশাল, ০৩১৬১ কলকাতা-বালুরঘাট স্পেশাল, কলকাতা দ্বারভাঙ্গা স্পেশাল, কলকাতা রাধিকাপুর স্পেশাল, কলকাতা জম্মু তাওয়াই স্পেশাল, কলকাতা গোরখপুর স্পেশাল ও কলকাতা আজমগড় স্পেশাল ট্রেন। তবে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলের কোনও ট্রেন এখনও পর্যন্ত বাতিল হয়নি বলেই রেল সূত্রে জানা গিয়েছে।