ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! এবার কাজের সময় কমবে ব্যাঙ্কের! মিলবে এই পরিষেবাগুলি

ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! এবার কাজের সময় কমবে ব্যাঙ্কের! মিলবে এই পরিষেবাগুলি
ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! এবার কাজের সময় কমবে ব্যাঙ্কের! মিলবে এই পরিষেবাগুলি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। প্রতিদিন সংক্রমণের নয়া রেকর্ড তৈরি হচ্ছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। আক্রান্ত হচ্ছেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী, রেল কর্মী, ব্যাঙ্ক কর্মী সহ অন্যান্য ক্ষেত্রে কর্মরত বহু কর্মীরা। আর এই সঙ্কটময় পরিস্থিতিতে ব্যাঙ্কগুলিতে পরিষেবার সময়সীমা কমানোর আর্জি জানিয়ে রাজ্যস্তরীয় ব্যাঙ্ক কমিটিকে চিঠি দিল ভারতীয় ব্যাঙ্ক সংগঠন বা IBA।

প্রসঙ্গত গতবছর করোনা সংক্রমণের জেরে প্রায় কয়েকমাস লকডাউন চলায় বন্ধ ছিল সব কিছুই। শুধুমাত্র চালু ছিল জরুরি পরিষেবা। সেসময়ও ব্যাঙ্ক কর্মচারীরা করোনা আক্রান্ত হচ্ছিলেন। তখনও উল্লেখ্যযোগ্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল। তারপর আনলক পর্যায়ে ধীরে ধীরে সবই স্বাভাবিক হয়ে উঠে। তবে এবার করোনার দ্বিতীয় ঢেউয়ে আবারও সংকটময় পরিস্থিতিতে দেশ সহ রাজ্য। আর এই পরিস্থিতিতে আবারও আক্রান্ত হচ্ছেন ব্যাঙ্ক কর্মীরা। সেকারণেই ব্যাঙ্কগুলিতে পরিষেবার সময়সীমা কমানোর আর্জি জানলো ভারতীয় ব্যাঙ্ক সংগঠন বা IBA।

উল্লেখ্য চিঠি তে ব্যাঙ্ক পরিষেবার সময়সীমা কমিয়ে সকাল ১০ টা থেকে দুপুর ২টো পর্যন্ত করার কথা জানানো হয়েছে। এছাড়া এই পরিস্থিতিতে শুধুমাত্র বুনিয়াদী পরিষেবাগুলি অর্থাৎ আমানত গ্রহণ, টাকা ট্রান্সফার, টাকা তোলা সহ সরকারি ব্যবসার মতো এই চারটি বাধ্যতামূলক পরিষেবা জারি রাখা হবে বলে জানা যায়। অন্যদিকে ব্যাঙ্ক কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমের ব্যবস্থা করার কথাও জানানো হয়েছে। অন্যদিকে কেন্দ্র মে মাস থেকেই ব্যাঙ্ক কর্মীদের অগ্রাধিকারের ভিত্তিতে ভ্যাকসিন দেওয়ার নির্দেশ দিয়েছে রাজ্যগুলিকে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.