প্রেমদিবসে ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম ৫০জন যাত্রীকে দেওয়া হল গোলাপ ফুল

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ কলকাতাঃ ভালোবাসার দিন উদযাপন করেই শুরু করা হল ইস্ট-ওয়েস্ট মেট্রো। উদ্বোধনের পরদিনই ইস্ট-ওয়েস্টের প্রথম ৫০জন যাত্রীকে দেওয়া হল গোলাপ ফুল। প্রেমদিবসে মেতে উঠেছে শহর। সল্টলেক থেকে নিক্কো পার্ক, নিউটাউন, ইকো পার্ক এমনকি রেস্তোরাঁ গুলিতেও ভিড় উপচে পড়ছে।

মেট্রোতেও তাই যাত্রী সংখ্যা বাড়ছে। উদ্বোধনের সময় বলা হয়েছিল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ২০ মিনিট অন্তর চলবে ইস্ট-ওয়েস্ট। পরে যাত্রী সংখ্যা বাড়লে রেকের সংখ্যা বৃদ্ধি করা হবে। পাশাপাশি কমিয়ে আনা হবে দু’টি মেট্রো চলাচলের ব্যবধানও। আজ ভালোবাসার দিনে যাত্রী সংখ্যা যথারীতি বেড়েছে। ফলে উক্ত সিদ্ধান্তে এবার আমল দেওয়া হতে পারে।

সঙ্গে প্ল্যাটফর্ম স্ক্রিন গার্ড, স্ক্যানার মেশিন, স্বয়ংক্রিয় টোকেন কাউন্টার, লিফ্ট সমেত অত্যাধুনিক ব্যবস্থাও রাখা হয়েছে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। পাশাপাশি জানানো হয়েছে যে, নিরাপত্তা নিয়ে অনেকটাই নিশ্চিন্ত থাকতে পারবেন যাত্রীরা এবং তাঁদের যাত্রাও হবে যথেস্ট স্বাচ্ছন্দ্য ও আরামদায়ক। আপাতত করুনাময়ী পর্যন্ত ৬টি স্টেশনে দাঁড়াবে ইস্ট-ওয়েস্ট। পরে রুট বাড়িয়ে ফুলবাগান পর্যন্ত করা হবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.