আর লোকাল ট্রেনের অপেক্ষায় অধীর হতে হবে না! যাত্রীদের সুবিধার্থে নয়া উদ্যোগ রেলের

আর লোকাল ট্রেনের অপেক্ষায় অধীর হতে হবে না! যাত্রীদের সুবিধার্থে নয়া উদ্যোগ রেলের
আর লোকাল ট্রেনের অপেক্ষায় অধীর হতে হবে না! যাত্রীদের সুবিধার্থে নয়া উদ্যোগ রেলের

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ট্রেনের সময় নিয়ে বার বার নাজেহাল হন যাত্রীরা। ট্রেন সঠিক সময়ে চলছে কিনা। আদৌ সেই ট্রেন সেই দিন আছে কি না এই নিয়ে বহু সমস্যার সম্মুখীন হন যাত্রীরা। অনেক সময় ট্রেন লেট থাকে তাই যাত্রীদের প্ল্যাটফর্মে বসে অপেক্ষা করতে হয়। তবে কিছু অ্যাপ রয়েছে যার মাধ্যমে ট্রেনের টাইম সংক্রান্ত বিভিন্ন তথ্য পাওয়া যায়। তবে এই অ্যাপ গুলিতে অনেক সময় ভুল তথ্য থাকে। আর বর্তমানে করোনা পরিস্থিতির পর আবারও বেশি সমস্যার সম্মুখীন হয়েছেন যাত্রীরা।

এই অ্যাপ গুলির মধ্যে একটি অন্যতম জনপ্রিয় অ্যাপ হল Where is my Train’ অ্যাপ। কিন্তু এই অ্যাপটি আদতে রেলের নিজস্ব অ্যাপ নয়। এমনকি বহু যাত্রীদের অভিযোগ ঠিক তথ্য থাকে না এই অ্যাপটিতে। অনেক ট্রেনের ইনফরমেশন থাকে না। আবার অনেক সময় ভুল টাইম দেওয়া থাকে। তবে এবার থেকে আর কোনও সমস্যার মুখোমুখি হতে হবে না যাত্রীদের। পূর্বরেলের তরফ থেকে নিয়ে আসা হয়েছে নতুন একটি অ্যাপ। আর এই অ্যাপটি যেহেতু রেলের নিজস্ব তাই ভুল তথ্য থাকার কোনও প্রশ্নই আসেনা। ইতিমধ্যেই অ্যাপটি চালু হতে শুরু করেছে। নতুন অ্যাপটি আনা হয়েছে সেটি হল ‘Sealdah Suburban Tracking System’। এই অ্যাপের মাধ্যমে আপাতত শিয়ালদা শাখায় চলাচল করা লোকাল ট্রেন সম্পর্কে সমস্ত তথ্য জানা যাবে। অবশ্য রেলের তরফ থেকে জানা গেছে আগামী দিন থেকে সমস্ত রেলের ব্যাপারে এই অ্যাপ এর মাধ্যমে তথ্য পাওয়া যাবে।

এই অ্যাপের একটি বিশেষ সুবিধা হল রেল সংক্রান্ত সমস্ত তথ্য জানা যাবে এই অ্যাপের মাধ্যমে। এমনকি কোনও ট্রেন যদি বাতিল হয় অথবা মাঝরাস্তায় বাতিল হয়, লেট থাকে সেই সমস্ত পুঙ্খানুপুঙ্খ তথ্য নিমেষে জানা যাবে এই অ্যাপের মাধ্যমে। পাশাপাশি জানা যাবে ট্রেনের লাইভ লোকেশন।