শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

এবার পূর্ব রেল আরও একগুচ্ছ মেল ও এক্সপ্রেস ট্রেন চালু করল! রইলো তালিকা

০৫:৩৪ পিএম, জুন ২৮, ২০২১

এবার পূর্ব রেল আরও একগুচ্ছ মেল ও এক্সপ্রেস ট্রেন চালু করল! রইলো তালিকা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। তবে বর্তমানে হ্রাস পেয়েছে সংক্রমণের সংখ্যা। এবং বৃদ্ধি পাচ্ছে সুস্থতার হারও। করোনার দ্বিতীয় ঢেউয়ে রূপ পরিবর্তন করে, আরও ভয়ানক চেহারা নিয়ে চলেছে। করোনার ভয়াবহ পরিস্থিতিকে সামাল দিতে ইতিমধ্যেই ভারতীয় রেল বন্ধ করেছিল একাধিক স্পেশাল ট্রেন সহ এক্সপ্রেস ট্রেনও। এছাড়া রাজ্যেও প্রায় ২ মাস বন্ধ রয়েছে মেট্রো সহ লোকাল ট্রেন চলাচল। চালু রয়েছে কিছু স্টাফ স্পেশাল ট্রেন। যাতে জরুরি বিভাগে কর্মরত কর্মীরা যাতায়াত করছেন।

তবে বর্তমানে দেশ সহ রাজ্যের করোনা পরিস্থিতি কিছুটা আয়ত্তে এসেছে। আর এরইমাঝে পূর্ব রেল আজ অর্থাৎ ২৮ জুন থেকে চালু করেছে বেশকয়েকটি মেল ও এক্সপ্রেস ট্রেন। এছাড়া আগামীকাল থেকেই কয়েকটি স্পেশাল ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেল। একনজরে ট্রেনের তালিকা দেখে নেওয়া যাক..

https://twitter.com/EasternRailway/status/1408466918403579908

উল্লেখ্য পূর্ব রেল ট্যুইটারে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন, আজ অর্থাৎ ২৮ জুন থেকে বেশকয়েকটি মেল/এক্সপ্রেস স্পেশাল ট্রেন চালু হয়েছে। যথা- ০৩০১১/০৩০১২ হাওড়া-মালদা টাউন-হাওড়া ইন্টারসিটি স্পেশাল, ০৩৪৬৫/০৩৪৬৬ হাওড়া-মালদা টাউন-হাওড়া ইন্টারসিটি স্পেশাল, ০২৩৪১/০২৩৪২ হাওড়া-আসানসোল-হাওড়া ইন্টারসিটি স্পেশাল, ০২৩৩৭/০২৩৩৮ হাওড়া-বোলপুর শান্তিনিকেতন- হাওড়া ইন্টারসিটি স্পেশাল, ০২৩৩৯ হাওড়া-ধানবাদ ইন্টারসিটি স্পেশাল, ০৩১৮৭/০৩১৮৮ শিয়ালদহ-রামপুরহাট-শিয়ালদহ ইন্টারসিটি স্পেশাল- এই ট্রেনগুলি আজ থেকে প্রতিদিন চলবে বলে জানা গেছে পূর্ব রেলের দেওয়া বিজ্ঞপ্তি থেকে।

অন্যদিকে আগামীকাল অর্থাৎ ২৯ জুন থেকে পূর্ব রেল কয়েকটি স্পেশাল ট্রেন চালু করতে চলেছে। যথা - ০৩৫১১/০৩৫১২ টাটানগর-আসানসোল-টাটানগর ইন্টারসিটি স্পেশাল – এটি সপ্তাহে মঙ্গলবার, শুক্রবার ও রবিবার চলবে। ০২৩৪০ ধানবাদ-হাওড়া ইন্টারসিটি স্পেশাল – এটি প্রতিদিন চলবে বলেই জানা গেছে বিজ্ঞপ্তি থেকে। এছাড়া পূর্ব রেল বিজ্ঞপ্তি তে জানিয়েছেন, করোনা বিধিনিষেধ ও সাবধানতা মেনে চলতে হবে।