ভোটের আগে বাইক মিছিল নিয়ে কড়া নির্দেশ কমিশনের

ভোটের আগে বাইক মিছিল নিয়ে কড়া নির্দেশ কমিশনের
ভোটের আগে বাইক মিছিল নিয়ে কড়া নির্দেশ কমিশনের

ভোটের আগে একাধিক বিধিনিষেধ জারি করেছে নির্বাচন কমিশন। ভোটের 72 ঘণ্টা আগে বাইক মিছিল বন্ধ করে দিতে হবে বলে নির্দেশিকা জারি করল কমিশন। আগামী 27 মার্চ রাজ্যে প্রথম দফার ভোট তার 72 ঘন্টা আগে থেকেই অর্থাৎ তিন দিন আগেই বন্ধ করতে হবে বাইক মিছিল।

বারবার রাজ্যে শান্তিপূর্ণ নির্বাচন করানো নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছে রাজনৈতিক দলগুলি। এছাড়াও দফায় দফায় রাজ্যে এসে নির্বাচনের নিরাপত্তা পরিস্থিতি নিয়েও খোঁজখবর নিয়েছেন নির্বাচন আধিকারিক রা। এই পরিস্থিতিতে প্রথম দফা নির্বাচনের আগেই বাইক মিছিল নিয়ে কড়া পদক্ষেপ নিল নির্বাচন কমিশন।

এতদিন ভোট শুরু হওয়ার 48 ঘণ্টা আগে বাইক মিছিল বন্ধ করে দিতে হতো। কিন্তু এবারের বিধানসভা নির্বাচনে যাতে কোনো বিশৃংখলার সৃষ্টি না হয় সেই কারণে আগেভাগেই 72 ঘণ্টা আগে এই বাইক মিছিল বন্ধ করে দেওয়ার নির্দেশ দিল কমিশন।

বাইক মিছিল নিয়ে অভিযোগ ছিল প্রত্যেকটি রাজনৈতিক দলেরই। এমনকি যখন নির্বাচন কমিশনের ফুলবেনট কলকাতায় এসে বৈঠক করেছিল তখনও এই বিষয়ে কমিশনের ফুল বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছিল রাজনৈতিক দলগুলি। দফায় দফায় রাজ্যে এসে পুলিশ প্রশাসনকে বাইক মিছিল নিয়ে করা হওয়ার নির্দেশ দিয়েছিল কমিশন আধিকারিকরা। সেই মতই এবার শান্তি বজায় রাখতে কোনরকম আপসে না গিয়ে নির্বাচন শুরু 72 ঘণ্টা আগে বাইক মিছিল বন্ধ করার নির্দেশ দেওয়া হলো।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.