ভোটের মুখে ফের অস্বস্তি! এবার ইডির তলব মদন-পুত্রকে

ভোটের মুখে ফের অস্বস্তি! এবার ইডির তলব মদন-পুত্রকে
ভোটের মুখে ফের অস্বস্তি! এবার ইডির তলব মদন-পুত্রকে

আর্থিক তছরুপে জর্জরিত হয়েছিল তৃণমূল। একের পর এক শীর্ষ নেতাদের তলব করছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার ভোটের আগে ফের অস্বস্তি বাড়ল ঘাসফুল শিবিরের। আই-কোর মামলায় এবার কামারহাটি তৃণমূল প্রার্থী মদন মিত্রের ছেলেকে তলব করল ইডি।

জানা গেছে কিছুদিন আগেই প্রয়াত ও আই-কোর প্রধান অনুকূল মাইতির স্ত্রীর কনিকা মাইতিকে তলব করেছিলেন ইডির আধিকারিকরা। সেখানেই তাদের জিজ্ঞাসাবাদের পর উঠে এসেছিল বেশ কিছু নাম। তার ভিত্তিতেই আগামী ২৩ এপ্রিল ডাক পড়েছে মদন মিত্রের বড় ছেলের স্বরূপ মিত্রের।এছাড়াও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য আগামী ১৯ এপ্রিল সিজিও কমপ্লেক্সে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, প্রাক্তন কাউন্সিলর বাপ্পাদিত্য দাসগুপ্ত এবং মানস ভূঁইয়াকে তলব করেছে ইডি।

ভোটের আগে ফের আই-কোর মামলা নিয়ে তৎপর হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত ১৩ এপ্রিল এই বিষয়ে আইকোর কর্তা অনুকূল মাইতির স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেছিলেন আধিকারিকরা। কারণ এই মামলার শেষে পৌঁছতে গেলে একমাত্র ভরসা ছিলেন কনিকা দেবী। তাকে জিজ্ঞাসাবাদ করে উঠে এসেছে একের পর এক রাজনৈতিক নেতার নাম। এরপরেই তাদের তলব করেছে তদন্তকারী দল।

প্রসঙ্গত, ২০১৭ সালে বেআইনিভাবে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছিল অনুকূল মাইতির বিরুদ্ধে। এর পরেই থাকে গ্রেফতার করে সিবিআই। যদিও সে বাড়ির প্রথম নয় তার আগেও ২০১৫ সালে আর্থিক তছরুপের অভিযোগে সিআইডি গ্রেফতার করেছিল।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.