ভবানীপুরে উপ নির্বাচনের দিনই অভিষেক-পত্নীকে দিল্লীতে তলব ইডির

আগামী ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার উপ নির্বাচন ভবানীপুর কেন্দ্রে। আর সেই দিনই অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী রুজিরা কে ডেকে পাঠালো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ইতিমধ্যেই সমন পাঠিয়ে দিল্লীতে তলব করা হয়েছে অভিষেক পত্নীকে।

কয়লা পাচার কাণ্ডের জিজ্ঞাসাবাদের জন্য চলতি মাসের ১ তারিখ ডেকে পাঠানো হয়েছিল রুজিরকে। কিন্তু বাড়িতে দুটো ছোট শিশুকে রেখে এই করোনা পরিস্থিতিতে কোনভাবেই দিল্লি যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছিলেন তিনি। একইসঙ্গে তাঁর বক্তব্য ছিল, ইডি চাইলে কলকাতায় এসে তাঁকে জেরা করতে পারে।

এরপরে এই একই কাণ্ডে অভিষেককে তলব করা হয় ৬ সেপ্টেম্বর। হাজিরাও দেন অভিষেক। দীর্ঘ নয় ঘণ্টা জেরা করা হয় তাঁকে। ইডি সূত্রে জানা যায়, সেদিন অভিষেকের অনেক জবাবে তাঁরা সন্তষ্ট হতে পারেননি। সেই কারণে ফের জিজ্ঞাসাবাদের প্রয়োজন। এরপরেই আবার ২১তারিখ ডাকা হয়েছে অভিষেককে।

এরপরেই অভিষেকের স্ত্রী রুজিরাকে সমন পাঠালো পাতিয়ালা হাউস আদালত। কেন্দ্রীয় সংস্থা ইডি রুজিরার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। একাধিক বার সমন জারি করা সত্ত্বেও তিনি বারবার এজেন্সির কাছে হাজির হতে ব্যর্থ হয়েছেন, বলে তাঁর বিরুদ্ধে অভিযোগ। আগামী ৩০ সেপ্টেম্বর পাতিয়ালা হাউস কোর্টে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।