নজরে সুজাতা! নোটিশের ২৪ ঘণ্টার মধ্যে জবাবের তলব কমিশনের

নজরে সুজাতা! নোটিশের ২৪ ঘণ্টার মধ্যে জবাবের তলব কমিশনের
নজরে সুজাতা! নোটিশের ২৪ ঘণ্টার মধ্যে জবাবের তলব কমিশনের

বিতর্কিত মন্তব্যের জেরে একের পর এক নেতা মন্ত্রীকে শো কজ করছে কমিশন। এবার তপশিলি জাতি উপজাতি কে নিয়ে মন্তব্য করার কারণে সদ্য তৃণমূলে যোগদানকারী সুজাতা মন্ডল খাঁকে শো কজ করল নির্বাচন কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

তৃতীয় দফার ভোটের দিন দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠেছিল আরামবাগ। সেখানে গিয়ে হামলার মুখেও পড়েছিলেন তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল খাঁ। তখনই তিনি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলেছিলেন, “এখানকার তপশিলি জাতি উপজাতি ভোটার দের স্বভাব ভিখিরিদের মত। মমতা বন্দ্যোপাধ্যায় ওদের জন্য এত কিছু করা সত্ত্বেও ওরা সামান্য কিছু টাকার জন্য বিজেপির কাছে বিক্রি হয়ে গেল।”

মূলত তৃণমূল নেত্রীর এই মন্তব্যের জেরেই তাঁকে শো কজ করল নির্বাচন কমিশন। এদিন সন্ধ্যের দিকে একটি নির্দেশিকা দিয়ে জানানো হয়েছে, তাঁর এই মন্তব্য মডেল কোড অফ কন্ডাক্ট লঙ্ঘন করেছে। তাই তাঁকে শো কজ করা হয়েছে। পাশাপাশি তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়নি বলেও জানানো হয়েছে।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে অনেকাংশেই সতর্ক কমিশন। কিন্তু তা সত্ত্বেও বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে একের পর এক নেতা মন্ত্রীদের বিরূপ মন্তব্য ভোটে উস্কানিমূলক বার্তা দিচ্ছে বলেই মনে করছে কমিশন। সেই একই কারণে খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেও প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন। এই একই কারণে দিলীপ ঘোষ,শুভেন্দু অধিকারীদেরকেও নোটিশ ধরিয়েছে কমিশন। রাহুল সিনহার প্রচারেও ৪৮ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন।