আগামীকাল নন্দীগ্রামে ঘটনা স্থল পরিদর্শনে যাচ্ছেন নির্বাচনী আধিকারিকরা

আগামীকাল নন্দীগ্রামে ঘটনা স্থল পরিদর্শনে যাচ্ছেন নির্বাচনী আধিকারিকরা
আগামীকাল নন্দীগ্রামে ঘটনা স্থল পরিদর্শনে যাচ্ছেন নির্বাচনী আধিকারিকরা

নন্দীগ্রামে গিয়ে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় নিরপেক্ষ তদন্ত চেয়ে কমিশনের দ্বারস্ত হয়েছে রাজনৈতিক দল গুলি। এবার সেই প্রক্রিয়া এক ধাপ এগিয়ে নিয়ে আগামী কাল নন্দীগ্রামের ঘটনা স্থলে যাচ্ছেন রাজ্যের বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক অজয় ভি নায়েক ও বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু।

নন্দীগ্রামে গিয়ে পায়ে চোট পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় তিনি অভিযোগ করেন, ৪-৫ জন তাঁকে চক্রান্ত করে ফেলে দিয়েছে। এর পরেই এই ঘটনার জেরে উত্তাল হয়েছে রাজ্য রাজনীতি। এদিন দফায় দফায় মুখ্যমন্ত্রীকে এস এস কে এম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে দেখতে ছুটে গেছেন একাধিক রাজনৈতক ব্যক্তিত্বরা। প্রত্যেকেই দাবি করেছেন নিরপেক্ষ তদন্তের।

এর পরেই এদিন আদতে কি হয়েছিল নন্দীগ্রামে? কেমন করে আহত হলেন মুখ্যমন্ত্রী? তা জানতে বিস্তারিত রিপোর্ট তলব করে কমিশন। আজকের মধ্যে কমিশনে রিপোর্ট পাঠাতে বলা হয়েছে ডি এম ও এস পি কে।

এই প্রসঙ্গে সঞ্জয় বসুকে সরাসরি প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমদের কাছে একটা হেলিকপ্টারের রিকুইজিশন চাওয়া হয়েছিল আমরা দিয়েছি। এর বেশি জানা নেই”। অন্যদিকে সূত্রের খবর, কমিশনের তরফে রাজ্যের মুখ্যসচিবের কাছে বুধবারের ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ চাওয়া হয়েছে৷ মুখ্যমন্ত্রীর প্রচারে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল কি না, কীভাবে এই ঘটনা ঘটল, তার পিছনে কী কারণ- এই সমস্ত কিছুই বিস্তারিত ভাবে জানতে চেয়েছে কমিশন৷

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.