চিৎকার করে ‘কুছ নেহি হোগা’ বলার পরই তেড়ে এল হাতি! ভিডিও মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায়

চিৎকার করে 'কুছ নেহি হোগা' বলার পরই তেড়ে এল হাতি! ভিডিও মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায় /Image Source: Screengrab from Twitter Video Posted By @@surenmehra
চিৎকার করে 'কুছ নেহি হোগা' বলার পরই তেড়ে এল হাতি! ভিডিও মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায় /Image Source: Screengrab from Twitter Video Posted By @@surenmehra

জঙ্গলে সফরকালীন দেখা মেলে কয়েকটি বন্য হাতির৷ জিপে বসে ভিডিও বানাতে বানাতেই এক পর্যটক বলে উঠলেন ‘কুছ না হোগা (কিছুই হবে না)’। ঠিক তারপরেই আওয়াজ করে জিপটির দিকে এগিয়ে আসে একটি হাতি। রীতিমতো তাড়া করে জিপটিকে৷ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল এমনই এক ভিডিও। যা দেখে পর্যটকগুলিকে তীব্র সমালোচনায় বিঁধেছেন নেটিজেনরাও।

ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন ভারতীয় বন পরিষেবা (আইএফএস)-এর কর্মকর্তা সুরেন্দ্র মেহরা। ক্যাপশনে লেখা, “আরে কুছ না হোগা, তুম ভিডিও বনাও (কিছুই হবে না, আপনি ভিডিও বানান)। যখন আমরা বন্যজীবন, বিশেষত হাতির মুখোমুখি হই তখন কতবার আমরা এইরকম বোধ করি … # সেফটি ফার্স্ট # রাইটোপ্যাসেজ # শ্রদ্ধাশীলতা (জীবন)।”

ভিডিওটিতে একদল পর্যটককে জিপে বসে থাকা অবস্থায় হাতিদের ভিডিও রেকর্ড করতে দেখা যাচ্ছে। এরমধ্যেই একটি হাতি তাদের দিকে হাঁটতে হাঁটতে চলে আসে। চালকটি আস্তে আস্তে জিপটিকে নিয়ে পিছোতে থাকেন। সেই সময় ভিডিও রেকর্ড করা মহিলাটি বেশ জোরেই বলে ওঠেন “কুছ নেহি হোগা (কিছুই হবে না)”। চালকই তার সঙ্গে একমত হন। এরপরই ঘটে ভয়ানক কাণ্ড! মহিলাটির গলা শুনে হাতিটি একপ্রকার তেড়েই আসে জিপটির দিকে। জোরে ডাকও ছাড়তে থাকে। এরপরই ভিডিও রেকর্ড বন্ধ করে দেওয়া হয়।

দেখুন সেই ভাইরাল ভিডিওটিঃ

আইএফএস কর্মকর্তাটি সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করে হাতির মুখোমুখি হওয়ার সময় নিরাপদে থাকার অনুরোধও করেন পর্যটকদের। তিনি বলেন, কোনও বন্য প্রাণীর মুখোমুখি হলে তাদের পাশ কাটিয়ে যাওয়ার অনুমতি মানুষদেরই দেওয়া উচিৎ। বন্যপ্রাণীদের মতিগতির যথাযথ সম্মান করাও উচিৎ বলে জানান তিনি। তাঁর সঙ্গে একমত হন নেটিজেনরাও। ভাইরাল ভিডিওটি ঘিরে ইতিমধ্যেই লাইক-শেয়ার-কমেন্টের ঢেউও ছড়িয়ে পড়ে। ইতিমধ্যেই ৬ হাজারের বেশি ভিউ হয়ে গিয়েছে সেটির। জঙ্গলের মধ্যে ওরকম ভয়াবহ পরিস্থিতিতে পর্যটকগুলির দায়িত্বহীনতার সমালোচনা করতেও ছাড়েননি নেটিজেনের একাংশ।

দেখে নিন কিছু মন্তব্যঃ

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.