বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

শতাধিক শূন্যপদে Bank of India-তে শুরু নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন খুঁটিনাটি

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১০, ২০২২, ০৬:২৪ পিএম | আপডেট: মে ১০, ২০২২, ০৬:২৪ পিএম

শতাধিক শূন্যপদে Bank of India-তে শুরু নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন খুঁটিনাটি
শতাধিক শূন্যপদে Bank of India-তে শুরু নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন খুঁটিনাটি

আপনি কি ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রয়েছে এক দারুণ সুযোগ। সম্প্রতি শতাধিক শূন্যপদে ক্রেডিট অফিসার এবং অন্যান্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Bank of India)। আবেদনপত্র গ্রহণের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আজই আবেদন জমা দেওয়ার শেষ দিন। আজকের মধ্যেই আগ্রহী প্রার্থীরা আবেদন জমা করতে পারবেন।

শূন্যপদের সংখ্যা কত? কীভাবে আবেদন করবেন? জেনে নিন আবেদনের বিস্তারিত সব খুঁটিনাটি!

শূন্যপদের সংখ্যা
প্রতিষ্ঠানের তরফে মোট ৬৯৬টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। এর মধ্যে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে ১০২ জন প্রার্থীকে। ক্রেডিট অফিসার এবং অন্যান্য পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা
শিক্ষাগত যোগ্যতার বিষয়ে বিশদে জানানো হয়নি। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

নির্বাচন পদ্ধতি
আবেদনকারী প্রার্থীদের সংখ্যার উপর নির্ভর করে অনলাইন পরীক্ষা অথবা জিডি অথবা ইন্টারভিউ যে কোনও একটির মাধ্যমে নির্বাচন প্রক্রিয়া হবে।

আবেদন ফি
জেনারেল ও অন্যান্য বিভাগের প্রার্থীদের আবেদন ফি লাগবে ৮৫০ টাকা। SC/ST/PWD প্রার্থীদের আবেদনের জন্য ১৭৫ টাকা ফি লাগবে।

কীভাবে আবেদন করবেন?
১/ প্রথমে BOI-এর অফিসিয়াল ওয়েবসাইটে (এখানে) ক্লিক করতে হবে।
২/ এরপর হোম পেজের কেরিয়ার ট্যাবে ক্লিক করতে হবে।
৩/ এরপর Recruitment of Officers in various streams upto Scale IV on regular and contract basis -Project No. 2021-22/3 Notice dated 01.12.2021 লেখা অপশনে ক্লিক করতে হবে। তাহলে নতুন একটি পেজ খুলবে। 
৪/ এরপর আবেদনের অপশনে ক্লিক করে নাম রেজিস্টার করাতে হবে এবং আবেদনপত্র পূরণ করতে হবে। 
৫/ আবেদনপত্র পূরণ করা হলে আবেদন ফি দিতে হবে। পাশাপাশি সমস্ত ডকুমেন্টও আপলোড করতে হবে। প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে ফর্মের একটি কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ
আবেদন প্রক্রিয়া বর্তমানে চলছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১০ মে, ২০২২ অর্থাৎ আজ। আবেদন করতে হবে অনলাইনে। প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন।