শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

স্নাতক পাশেই ব্যাঙ্ক অফ বরোদায় শতাধিক শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন বিস্তারিত

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০২:০৪ পিএম | আপডেট: এপ্রিল ১, ২০২২, ০৮:০৪ পিএম

স্নাতক পাশেই ব্যাঙ্ক অফ বরোদায় শতাধিক শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন বিস্তারিত
স্নাতক পাশেই ব্যাঙ্ক অফ বরোদায় শতাধিক শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন বিস্তারিত

আপনি কি ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রয়েছে সেই সুযোগ। সম্প্রতি শতাধিক শূন্যপদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাঙ্ক বন্ধ অফ বরোদা। (Bank of Baroda)। ব্র‍্যাঞ্চ রিসিভেবল ম্যানেজার পদে পাঁচ বছরের চুক্তিতে কর্মী নেওয়া হয়। নূন্যতম স্নাতক পাশ হলেই আবেদন করা যাবে। আবেদনের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। সময়সীমা সীমিত। তাই আগ্রহী প্রার্থীদের সত্বর আবেদনের জন্য জানানো হয়েছে।

এবার বিশদে জেনে নেওয়া যাক আবেদন সংক্রান্ত বিস্তারিত খুঁটিনাটি তথ্য-

শূন্যপদের সংখ্যা ও বিবরণ:
শূন্যপদের সংখ্যা মোট ১৫৯ জন। ব্যাঙ্ক অফ বরোদার ব্রাঞ্চ রিসিভেবল ম্যানেজার পদে নিয়োগ হবে৷

নিয়োগের স্থান:
মোট ১৫৯টি শূন্যপদের মধ্যে পশ্চিমবঙ্গ, সিকিম, আন্দামান নিকোবরে ৭টি, ওড়িশায় ৭টি, অসমে ৪টি, ত্রিপুরায় ১টি রয়েছে। এছাড়াও কোন রাজ্যে কত শূন্যপদ রয়েছে, তার বিস্তারিত বিবরণ জানার জন্য ব্যাঙ্ক অফ বরোদার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখুন।

নিয়োগ পদ্ধতি:
যোগ্যতা, অভিজ্ঞতা আর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। তবে প্রয়োজনে অন্য পদ্ধতিতেও যোগ্য প্রার্থী বাছাই করা হতে পারে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা:
প্রার্থীদের নূন্যতম যে কোনও শাখার স্নাতক ডিগ্রি থাকা আবশ্যক। সংশ্লিষ্ট পদে অন্তত ২ বছরের অভিজ্ঞতা থাকলে প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারেন।

বয়সসীমা:
প্রার্থীদের বয়স ১ মার্চ, ২০২২ তারিখের হিসেবে ২৩ বছর থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের বয়সের ক্ষেত্রে সরকারি নিয়মে ছাড় রয়েছে।

আবেদন ফি:
আবেদন ফি ৬০০ টাকা। তবে তফশিলি, মহিলা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ফি ১০০ টাকা। অনলাইনে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং ইত্যাদির মাধ্যমে ফি জমা দিতে হবে। ফি জমা দেওয়া হয়ে গেলে ই-রিসিপ্টের প্রিন্ট নিয়ে নেবেন।

কীভাবে আবেদন করবেন?
আবেদন প্রক্রিয়া হবে অনলাইনে। www.bankofbaroda.in ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:
আবেদনের শেষ তারিখ ১৪ এপ্রিল, ২০২২।