বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মোটা বেতনে SBI-তে অফিসার পদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল খুঁটিনাটি

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ৯, ২০২২, ০৩:০৪ পিএম | আপডেট: মার্চ ৯, ২০২২, ০৩:৩৪ পিএম

মোটা বেতনে SBI-তে অফিসার পদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল খুঁটিনাটি
মোটা বেতনে SBI-তে অফিসার পদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল খুঁটিনাটি / প্রতীকী ছবি

ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক? মোটা বেতনে স্পেশালিস্ট ক্যাডার অফিসার পদে নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank of India)। ব্যাঙ্কের তরফে ইতিমধ্যেই আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়ে গিয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের শীঘ্রই আবেদনের অনুরোধ করা হয়েছে।

SBI-এর প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, চিফ ইনফরমেশন অফিসার, চিফ টেকনোলজি অফিসার, ডেপুটি চিফ টেকনোলজি অফিসার (ই-চ্যানেলস), ডেপুটি চিফ টেকনোলজি অফিসার (কোর ব্যাঙ্কিং) পদের জন্য আবেদন নেওয়ার কাজ শুরু হয়েছে। আগামী ৩১ মার্চ, ২০২২-এর মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। তবে আবেদনের যোগ্যতা, বেতন, বয়সসীমা সম্পর্কে বিশেষ কিছুই জানানো হয়নি। এই বিষয়ে বিশদে জানতে প্রার্থীরা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

এবার একনজরে চোখ বুলিয়ে নেওয়া যাক কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে-

শূন্যপদের সংখ্যা: 
জানানো হয়নি

শিক্ষাগত যোগ্যতা:
জানানো হয়নি

বেতনক্রম:
জানানো হয়নি

নির্বাচন পদ্ধতি:
বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, নির্ধারিত পদগুলির জন্য সংক্ষিপ্ত তালিকা এবং সাক্ষাৎকারের ভিত্তিতে যোগ্যতম প্রার্থীকে বেছে নেওয়া হবে। তবে শুধুমাত্র ন্যূনতম যোগ্যতা এবং অভিজ্ঞতা পূরণ করলেই সাক্ষাৎকারের জন্য ডাকা হবে না। প্রথমে সংক্ষিপ্ত তালিকার মান নির্ধারণ করবে ব্যাঙ্ক দ্বারা গঠিত কমিটি। এরপরে ব্যাঙ্কের সিদ্ধান্ত অনুযায়ী পর্যাপ্ত সংখ্যক প্রার্থীকে সাক্ষাৎকারের জন্য বাছাই করা হবে। এক্ষেত্রে ব্যাঙ্কের সিদ্ধান্তই চূড়ান্ত। 

আবেদন পদ্ধতি:
প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন প্রার্থীরা। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

আবেদনের তারিখ:
আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১.০৩.২০২২।