শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পূর্ব রেলে বিপুল শূন্যপদে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল খুঁটিনাটি

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২, ০২:৩৬ পিএম | আপডেট: এপ্রিল ১৬, ২০২২, ০৮:৩৬ পিএম

পূর্ব রেলে বিপুল শূন্যপদে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল খুঁটিনাটি
পূর্ব রেলে বিপুল শূন্যপদে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল খুঁটিনাটি

আপনি কি রেলে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রয়েছে এক দারুণ সুযোগ! সম্প্রতি বিপুল শূন্যপদে শিক্ষানবিশ পদে নিয়োগের জন্য পূর্ব রেলের (South Eastern Railway) তরফে বিজ্ঞপ্তি জারি করা হল। আবেদনপত্র গ্রহণের কাজও ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের শীঘ্রই আবেদন করার অনুরোধ জানানো হয়েছে রেলের তরফে।

কিন্তু কীভাবে আবেদন করবেন? আবেদনের জন্য যোগ্যতা কী? আবেদনের শেষ তারিখই বা কবে? একনজরে দেখে নিন খুঁটিনাটি সব তথ্য।

শূন্যপদের সংখ্যা:
শূন্যপদ মোট ২৯৭২টি। একাধিক বিভাগে নিয়োগ করা হবে। পূর্ব রেলের জারি করা বিজ্ঞপ্তি থেকে নিয়োগ সংক্রান্ত আরও বিশদে জানা যাবে।

নিয়োগের স্থান:
রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, হাওড়া ডিভিশনে ৬৫৯টি, লিলুয়া ডিভিশনে ৬১২টি, শিয়ালদহ ডিভিশনে ২৯৭টি, কাঁচড়াপাড়া ডিভিশনে ১৮৭টি, মালদহ ডিভিশনে ১৩৮টি, আসানসোল ডিভিশনে ৪১২টি এবং জামালপুর ডিভিশনে ৬৬৭টি নতুন নিয়োগ হবে।

শিক্ষাগত যোগ্যতা:
আবেদনকারী প্রার্থীদের যে কোনও স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। মাধ্যমিকে নূন্যতম ৫০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক। তবে কিছু পদের জন্য অষ্টম শ্রেণি উত্তীর্ণরাও আবেদন করতে পারবেন।

নির্বাচন প্রক্রিয়া:
সম্পূর্ণ মেধার ভিত্তিতে প্রার্থীদের বাছাই করা হবে। যদিও এই বিষয়ে বিশদে কিছু জানানো হয়নি।

আবেদনের শেষ তারিখ:
১১ এপ্রিল, ২০২২ থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদন হবে অনলাইনে। প্রার্থীরা RRC-র অফিসিয়াল ওয়েবসাইট https://139.99.53.236:8443/rrcer/notice_board.html থেকে আবেদনপত্র পেয়ে যাবেন। আগামী ১০ মে, ২০২২ তারিখের মধ্যে প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এছাড়াও এই বিষয়ে বিশদে জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখুন।