মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্সের অধীনে একাধিক পদে নিয়োগ! কীভাবে করবেন আবেদন? জানুন পদ্ধতি

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৯, ২০২২, ০২:৩৪ পিএম | আপডেট: মে ১৯, ২০২২, ০২:৩৪ পিএম

মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্সের অধীনে একাধিক পদে নিয়োগ! কীভাবে করবেন আবেদন? জানুন পদ্ধতি
মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্সের অধীনে একাধিক পদে নিয়োগ! কীভাবে করবেন আবেদন? জানুন পদ্ধতি / প্রতীকী ছবি

আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রয়েছে এক দারুণ সুযোগ। সম্প্রতি মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্সের (Ministry Of Home Affairs) তরফে একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা। সেকশন অফিসার, প্রাইভেট সেক্রেটারি এবং অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদে চলবে নিয়োগ। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করুন।

কীভাবে আবেদন করবেন? শূন্যপদের সংখ্যা কত? আবেদনের জন্য কী কী যোগ্যতা থাকা আবশ্যক? চোখ বুলিয়ে নেওয়া যাক সেই সব খুঁটিনাটি বিষয়ে!

শূন্যপদের সংখ্যা ও বিবরণ
প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, এলপিএআই সেক্টর, নয়াদিল্লিতে মোট ৩৪টি শূন্যপদ পদ রয়েছে। এর মধ্যে আন্ডার সেক্রেটারি- ১টি পদ, সেকশন অফিসার- ২টি পদ, প্রাইভেট সেক্রেটারি- ১টি পদ, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) & অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)- ২টি পদ, অ্যাসিস্ট্যান্ট- ১টি পদ, সিনিয়র অ্যাকাউন্টেন্ট- ২টি পদ, জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল এবং ইলেকট্রিক্যাল)- ২টি পদ, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট- ৩টি পদ, অ্যাকাউন্টেন্ট- ১টি পদ, আইসিপিএস-এর জন্য ম্যানেজার- ৯টি পদ, অ্যাসিস্ট্যান্ট- ৬টি পদ ও স্টেনোগ্রাফার গ্রেড-ডি- ৬টি পদ।

নিয়োগের স্থান
নয়া দিল্লি

শিক্ষাগত যোগ্যতা
এই বিষয়ে বিশদে জানতে প্রার্থীরা মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্সের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন বা প্রকাশিত বিজ্ঞপ্তিতে নজর বুলিয়ে নিতে পারেন।

অন্যান্য যোগ্যতা
আবেদনকারী প্রার্থীদের কম্পিউটার অবশ্যই প্রোগ্রামে বিশেষ দক্ষ হতে হবে।

আবেদন পদ্ধতি
আবেদন পদ্ধতিঅনলাইন ও অফলাইন। সরকারি বিজ্ঞপ্তি অনুসারে, আবেদনকারী প্রার্থীদের আবেদনপত্র পূরণ করে ‘Land Ports Authority of India, Floor Lok Nayak Bhawan, Khan Market, New Delhi-110003’ - এই ঠিকানায় পাঠাতে হবে। 
তবে যাঁরা ১১.০১.২০২২ তারিখে প্রকাশিত শূন্যপদের জন্য আবেদন করেছিলেন তাঁদের যদিও আর নতুন করে আবেদন করতে হবে না।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ 
ইতিমধ্যেই আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়ে গিয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা এখনই আবেদন করতে পারেন। প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। আবেদনের শেষ তারিখ ২৪ জুন, ২০২২। অর্থাৎ প্রার্থীদের এই তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।