বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

দশম শ্রেণী পাশেই মোটা বেতনে কেন্দ্রীয় সরকারে চাকরি! কীভাবে আবেদন করবেন? জেনে নিন

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০২:৩০ পিএম | আপডেট: এপ্রিল ৫, ২০২২, ০৮:৩০ পিএম

দশম শ্রেণী পাশেই মোটা বেতনে কেন্দ্রীয় সরকারে চাকরি! কীভাবে আবেদন করবেন? জেনে নিন
দশম শ্রেণী পাশেই মোটা বেতনে কেন্দ্রীয় সরকারে চাকরি! কীভাবে আবেদন করবেন? জেনে নিন

দশম শ্রেণী উত্তীর্ণদের জন্য কেন্দ্রীয় সরকারে চাকরির দারুণ সুযোগ! সম্প্রতি জেনারেল স্টাফ, ওয়ার্ড বয় এবং অন্যান্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সৈনিক স্কুল টিলাইয়া। মোটা বেতনে চলছে নিয়োগ৷ বিজ্ঞপ্তি অনুসারে, আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং আবেদনের সময়সীমা সীমিত। তাই আগ্রহীরা শীঘ্রই যোগাযোগ করুন।

কীভাবে আবেদন করবেন? শূন্যপদের সংখ্যা কত? বেতনই বা কত? জেনে নেওয়া যাক বিস্তারিত সব খুঁটিনাটি-

শূন্যপদের সংখ্যা ও বিবরণ:
শূন্যপদের সংখ্যা মোট ২৪টি। এর মধ্যে ওয়ার্ড বয়ের ২টি, জেনারেল স্টাফের ১৯টি, নার্সিং সিস্টারের ১টি এবং জেনারেল স্টাফের ২টি পদ খালি রয়েছে।

বেতন:
নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ১৯,৯০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:
ওয়ার্ড বয় পদের জন্য প্রার্থীদের সরকার কর্তৃক স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি সাবলীলভাবে ইংরেজিতে কথা বলতে সক্ষম হওয়া আবশ্যক। 
জেনারেল স্টাফ পদের জন্যও প্রার্থীদের সরকার কর্তৃক স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী পাশ করতে হবে। 
নার্সিং সিস্টার পদের জন্যও আবেদনকারীদের সরকার কর্তৃক স্বীকৃত বোর্ড থেকে দশম পাশ হওয়া আবশ্যক। পাশাপাশি নার্সিং-এ ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে।

বয়সসীমা:
এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ৫০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সে ছাড় মিলবে।

কীভাবে আবেদন করবেন?
আগ্রহী প্রার্থীরা সৈনিক স্কুলের অফিসিয়াল ওয়েবসাইট, sainikschooltilaiya.org-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় নথিপত্রের কপি এবং ২৫ টাকার স্ট্যাম্প সহ তাদের আবেদন পাঠাতে হবে অধ্যক্ষ, সৈনিক স্কুল টিলাইয়ার কাছে। এই নিয়োগ সম্পর্কিত বিশদে জানার জন্য প্রার্থীরা সরকারি বিজ্ঞপ্তি দেখতে পারেন।

আবেদন ফি:
জেনারেল, ওবিসি পুরুষ এবং EWS প্রার্থীদের আবেদন ফি হিসেবে ৪০০ টাকা দিতে হবে। সংরক্ষিত বিভাগের পুরুষ প্রার্থীদের আবেদন ফি ২৫০ টাকা। পরীক্ষার ফি শুধুমাত্র ডিডির মাধ্যমে পরিশোধ করা যাবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:
আবেদনের এর শেষ তারিখ ২৩ এপ্রিল। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ২৩ এপ্রিলের আগে নিজেদের আবেদন সম্পূর্ণ করে ফেলুন।