শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

উত্তপ্ত উপত্যকা! জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ফের সেনা-জঙ্গি গুলির লড়াই

০৯:২৮ এএম, জুলাই ২, ২০২১

উত্তপ্ত উপত্যকা! জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ফের সেনা-জঙ্গি গুলির লড়াই

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ আরও উত্তপ্ত হয়ে উঠছে উপত্যকার পরিবেশ। বিগত কয়েকদিন ধরে উপত্যকায় সন্ত্রাসবাদী কার্যকলাপ বেড়েই চলেছে। একের পর এক জঙ্গিহানা হয়েই চলেছে।

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ফের শুরু হল সেনা-জঙ্গি গুলির লড়াই। শুক্রবার খুব ভোরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। পুলিশের পক্ষ থেকে অনুমান করা হচ্ছে, এখনও পর্যন্ত ৩ থেকে ৪ জন জঙ্গিকে ফাঁদে ফেলা সম্ভব হয়েছে। এখনও সেখানে বেশ কয়েকজন জঙ্গির লুকিয়ে থাকার সম্ভবনাও রয়েছে বলে অনুমান করা হচ্ছে।

গত শনিবার জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে হামলার পরেই ধরা পড়েছিল এক লস্কর-ই-তৈবা জঙ্গি। তাছাড়া ড্রোন হামলার পর থেকেই গোটা উপত্যকায় কড়া পাহারা চলছে। এরই মাঝে গোপন সূত্রে, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার হাঞ্জান গ্রামে কয়েকজন জঙ্গির লুকিয়ে থাকার খবর মেলে। এরপর বৃহস্পতিবার রাতেই তল্লাশি অভিযান শুরু হয়। রাতে গোটা এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। বাহিনীর পক্ষ থেকে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলে, পাল্টা গুলি চালাতে শুরু করে তারা। এরপর নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে গুলির জবাব দেওয়া হয়। শুরু হয় গুলির লড়াই।

এদিকে কাশ্মীর জোনাল পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় রাজপোড়ায় হাঞ্জান নামের এক গ্রামে জঙ্গিদের বিরুদ্ধে তল্লাশি অভিযান চালানো হয়। সেই অভিযান চলাকালীন লুকিয়ে থাকা জঙ্গিরা আচমকাই গুলি চালাতে শুরু করে। এরপরই নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকেও পাল্টা গুলি চালানো হয়। শুরু হয় সেনা-জঙ্গি গুলির লড়াই।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ওই গ্রামেরই একটি বাড়িতে আস্তানা গেড়েছে জঙ্গিরা। মাঝেমধ্যেই চলছে গুলি। অতিরিক্ত সতর্কতায় ঘটনাস্থলের আশেপাশের অঞ্চলের স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। অন্যদিকে, পৃথক একটি ঘটনায়, কাশ্মীরের অনন্তনাগ জেলার লাজিবাল এলাকায় জঙ্গি হামলার ঘটনায় এক পুলিশ কর্মী আহত হয়েছেন। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘বৃহস্পতিবার রাত ৮ টা ৫০ মিনিট নাগাদ লাজিবালের কাছে পুলিসবাহিনীর উপর পিস্তল দিয়ে গুলি চালায় জঙ্গিরা। ঘটনায় আহত হন এক পুলিসকর্মী।’