সেনা-জঙ্গি সংঘর্ষে ফের উত্তপ্ত পুলওয়ামা! এনকাউন্টারে খতম ৩ জঙ্গি

সেনা-জঙ্গি সংঘর্ষে ফের উত্তপ্ত পুলওয়ামা! এনকাউন্টারে খতম ৩ জঙ্গি
সেনা-জঙ্গি সংঘর্ষে ফের উত্তপ্ত পুলওয়ামা! এনকাউন্টারে খতম ৩ জঙ্গি

ফের অশান্ত কাশ্মীরের পুলওয়ামা। সেনা-জঙ্গি সংঘর্ষে মঙ্গলবার রাত থেকেই উত্তপ্ত হয়ে উঠেছে পুলওয়ামা চত্বর। জঙ্গি এবং বিএসএফ জওয়ানদের মধ্যে গুলির লড়াইয়ে ইতিমধ্যেই খতম তিন জঙ্গি। এদের মধ্যে একজন পাকিস্তানের সন্ত্রাসী দল লস্তর-ই-তৈবার কমান্ডার বলেও জানা গিয়েছে। গোটা পুলওয়ামা অঞ্চল জুড়ে এখনও জারি রয়েছে পুলিশের তল্লাশি।

মঙ্গলবার গভীর রাত থেকেই পুলওয়ামায় এনকাউন্টার শুরু হয়েছিল। গোপন সূত্রে পুলওয়ামা শহরে জঙ্গিরা গা ঢাকা দিয়ে রয়েছে, এ খবর পেয়েই পুলিশ, সেনাবাহিনী ও কেন্দ্রীয় বাহিনী যৌথ অভিযান চালায়। কিছুক্ষণের মধ্যেই শুরু হয় গুলির লড়াই। পরবর্তীতে তা এনকাউন্টারে পরিণত হয়। জানা গিয়েছে, মৃত জঙ্গির মধ্যে যে পাকিস্তানের লস্কর-ই-তৈবার কমান্ডার, তার আসল নাম আইজাজ আলিয়াস আবু হুরাইরা। অন্য দুই মৃত জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি। তবে তাঁরা স্থানীয় জঙ্গি বলেই পুলিশের সন্দেহ।

বুধবার সকালেই কাশ্মীর পুলিসের ইনস্পেক্টর জেনারেল বিনয় কুমারের টুইটের মাধ্যমে এনকাউন্টারের খবর জানা যায়। আরও জানা গিয়েছে, এনকাউন্টারের জায়গায় তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়েছে প্রচুর বিস্ফোরক দ্রব্য, গুলি এবং অস্ত্রশস্ত্র। আর কোথাও কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা, তা জানার জন্য এখনও তল্লাশি জারি রেখেছে বিএসএফ। অন্যদিকে, এনকাউন্টার শুরু হওয়ার পর থেকেই গোটা পুলওয়ামা জুড়ে কার্ফু জারি করা হয়েছে।