শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

'ওভালেই রোহিতের ব্যাটে শতরান আসতে পারে!' নিশ্চিত 'হিটম্যান'-এর ছোটবেলার কোচ দীনেশ

০৮:০৩ পিএম, আগস্ট ৩০, ২০২১

'ওভালেই রোহিতের ব্যাটে শতরান আসতে পারে!' নিশ্চিত 'হিটম্যান'-এর ছোটবেলার কোচ দীনেশ

টেস্ট ক্রিকেটে নতুনভাবে ধরা দিয়েছেন ভারতের 'হিটম্যান' রোহিত শর্মা। আগে ভারতীয় টেস্ট দলের অনিয়মিত সদস্য থাকলেও বর্তমানে ভারতের নির্ভরযোগ্য টেস্ট ওপেনার তিনি। তাঁকে ছাড়া মাঠে নামার কথাই ভাবতেই পারে না টিম ইন্ডিয়া। দলের অভিজ্ঞ টেস্ট ওপেনার হিসেবে তাঁর ভূমিকাও অনেকটাই বেশি। তবে নিজের নামের প্রতি এখনও ঠিক সুবিচার করে উঠতে পারেননি রোহিত। ওপেন করতে নেমে সেট হয়েও বারবার নিজের উইকেট তুলে দিচ্ছেন প্রতিপক্ষের হাতে। একাধিকবার হাফ সেঞ্চুরির গণ্ডী পেরোলেও অধরা থেকে যাচ্ছে শতরান।

এই প্রসঙ্গেই এবার মুখ খুলতে দেখা গেল রোহিতের ছোটবেলার কোচ দীনেশ লাডকে। ওয়ান ডে হোক টেস্ট, হিটম্যানের দুর্দান্ত ব্যাটিংয়ের পিছনে রয়েছে তাঁর ছেলেবেলার এই কোচেরই হাত। দীনেশ স্যারের পরামর্শ নিয়েই মাঠে পা রাখেন রোহিত। আর ছাত্রের সেট হয়েও এভাবে আউট হওয়া যেন কিছুটা উদ্বীগ্ন করে তুলেছে তাঁকেও। যদিও কোচের মত, রোহিতের শতরান কেবল সময়ের অপেক্ষা। হয়তো ওভালেই তাঁর হাত থেকে আসবে সেই প্রত্যাশিত সেঞ্চুরি।

[caption id="attachment_29209" align="alignnone" width="1080"]'ওভালেই রোহিতের ব্যাটে শতরান আসতে পারে!' নিশ্চিত 'হিটম্যান'-এর ছোটবেলার কোচ দীনেশ 'ওভালেই রোহিতের ব্যাটে শতরান আসতে পারে!' নিশ্চিত 'হিটম্যান'-এর ছোটবেলার কোচ দীনেশ[/caption]

দীনেশের বক্তব্য, সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে প্রথম দশ পনেরো ওভার উইকেটে টিকে থাকা। রোহিত আপাতত সেটাই করার চেষ্টা করছেন। এতে সেঞ্চুরি না পেলেও হাফ সেঞ্চুরি পাচ্ছেন তিনি। আশির ঘরেও রান করেছেন। তাই রোহিতকে এভাবেই খেলে যাওয়ার পরামর্শ দিয়েছেন তাঁর ছোটবেলার স্যার। পাশাপাশি তিনি আরও বলেন, রোহিত দলের অন্যতম শ্রেষ্ঠ খেলোয়াড়। নিজের উইকেটের মূল্য খুব ভালো করেই বোঝেন তিনি। তাই ওভালে যদি আরেকটু ধৈর্য নিয়ে রোহিত খেলেন, তবে সেঞ্চুরি আসবেই।

[caption id="attachment_29212" align="alignnone" width="1000"]'ওভালেই রোহিতের ব্যাটে শতরান আসতে পারে!' নিশ্চিত 'হিটম্যান'-এর ছোটবেলার কোচ দীনেশ 'ওভালেই রোহিতের ব্যাটে শতরান আসতে পারে!' নিশ্চিত 'হিটম্যান'-এর ছোটবেলার কোচ দীনেশ[/caption]

যদিও দীনেশ স্যার এও মনে করেন, তাঁর ছাত্র এখন নিজেকে খেলার যে পর্যায়ে তুলে ধরেছেন সেখানে তাঁকে আলাদা করে পরামর্শ দেওয়ার কোনও প্রয়োজন পড়ে না। ম্যাচ ও দলের প্রয়োজন-পরিস্থিতি বুঝে রান তুলে দেশকে জেতানোর চেষ্টা করেন রোহিত। তাই ওভালে যে তিনি বড় রানই করবেন, এ বিষয়ে কার্যত নিশ্চিত ছেলেবেলার কোচ। আর তিনি রান পেলেই ভারতের জয়ের পথ আরও প্রশস্ত হবে। একই কথা শোনা গেল, প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিনার ব্র্যাড হগের মুখেও। তাঁরও মত, শেষ দুটি টেস্টেই দেখা যাবে রোহিতের ব্যাটিংয়ের ঝলক। আসছে সেঞ্চুরিও।