মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

আরো এক নক্ষত্রপতন বলিউডে! পঞ্চভূতে বিলীন হলেন অভিনেতা বিক্রম গোখলে

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৪:৪৭ পিএম | আপডেট: নভেম্বর ২৬, ২০২২, ১০:৪৭ পিএম

আরো এক নক্ষত্রপতন বলিউডে! পঞ্চভূতে বিলীন হলেন অভিনেতা বিক্রম গোখলে
আরো এক নক্ষত্রপতন বলিউডে! পঞ্চভূতে বিলীন হলেন অভিনেতা বিক্রম গোখলে

ফের শোকের ছায়া বলিউডে। ৭৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে। এদিন পুনেতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বার্ধক্যকালীন অসুস্থতাতেই মৃত্যু হয় তার।

পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন থেকেই অসুস্থ ছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। পুনের দিনোনাথ মন্দির হাসপাতালে ভর্তি হন তিনি। শুক্রবার তার ব্লাড প্রেসার ও হার্ট রেট স্থিতিশীল ছিল বলেই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। এমনকি ধীরে ধীরে চোখে ফুল ছিলেন তিনি। তবে রাত থেকেই ফের অবস্থা আশঙ্কাজনক হয়। শনিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে।

এদিকে বুধবারই তার মৃত্যুর খবর রটেছিল সোশ্যাল মিডিয়ায়। তখন অবশ্য তার পরিবারের তরফে জানানো হয়েছিল সেই খবর ভুয়ো। অভিনেতা বেঁচে আছেন বলে জানিয়েছিলেন তার স্ত্রী। তবে অবস্থা সংকটজনক বলেও জানানো হয়েছিল। কিন্তু সেই দুঃসংবাদ সত্যি হলো শনিবার। অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন এই বিখ্যাত অভিনেতা।

প্রসঙ্গত, ১৯৭১ সালে মাত্র ২৬ বছর বয়সে অভিতাভ বচ্চনের ‘পরওয়ানা’ ছবির মাধ্যমেই অভিনয় জগতে যাত্রা শুরু করেন বিক্রম গোখলে। হিন্দি এবং মারাঠি চলচ্চিত্র এবং থিয়েটারে দাপিয়ে কাজ করেছেন অভিনেতা বিক্রম গোখলে। অভিনেতার গলায় কিছু সমস্যার কারণে থিয়েটারকে বিদায় জানিয়েছিলেন আগেই। এরপর একে একে হাম দিল ডে চুকে সনম, অগ্নিপথ, খুদাগাওয়া, ক্রোধ, বলবান, জজবাত, লাকি: নো টাইম ফর লাভ, কিসনা: দ্য ওয়ারিয়র পোয়েট, কুছ তুম কহো কুছ হাম কহে, ভুল ভুলাইয়া, তুম বিন, ব্যাং ব্যাং, ফিরঙ্গী, হিচকি, আইয়ারি, মিশন মঙ্গল-সহ একাধিক হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি থিয়েটারের মঞ্চেও অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন।

অন্যদিকে, সিনেমা এবং থিয়েটারের পাশাপাশি টেলিভিশন এবং ওয়েব সিরিজেও কাজ করেছেন বিক্রম গোখলে। অহংকার, ইন্দ্রধনুষ, আকবর বীরবল, জুনুন, শিব মহাপুরাণ, উড়ান, অগ্নিহোত্রা, ইয়া সুখান্ন ইয়া, চন্দন কা পালনা রেশম কি ডোরি, কুছ খোয়া কুছ পায়া, মেরা নাম করেগি রোশন, অল্পবিরাম, সঞ্জীবনী, বিরুদ্ধ, জীবন সাথী, সিংহাসনের মতো সিরিয়ালে দেখা গিয়েছে তাঁকে। এছাড়াও অবরোধ: দ্য সিয়েজ উইদিনে কাজ করেছেন ৭৭ বছর বয়সী এও দক্ষ বর্ষীয়ান অভিনেতা। এখানেই শেষ নয়, আম্বেদকর: দ্য লেজেন্ড নামের আপকামিং ওয়েব সিরিজেও অভিনয় করেছেন বিক্রম। তাঁর প্রয়াণের সঙ্গে সঙ্গে অভিনয় জগতে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হল।