শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

‘আমার সব্যর ঐন্দ্রিলা’! মেয়ের হাসিমুখটাই দেখতে চান মা শিখা শর্মা, স্মৃতির অতল সাগরে ডুব দিলেন মা

আত্রেয়ী সেন

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ১১:০৩ পিএম | আপডেট: নভেম্বর ২৮, ২০২২, ০৫:১২ এএম

‘আমার সব্যর ঐন্দ্রিলা’! মেয়ের হাসিমুখটাই দেখতে চান মা শিখা শর্মা, স্মৃতির অতল সাগরে ডুব দিলেন মা
‘আমার সব্যর ঐন্দ্রিলা’! মেয়ের হাসিমুখটাই দেখতে চান মা শিখা শর্মা, স্মৃতির অতল সাগরে ডুব দিলেন মা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মেয়ে না ফেরার দেশে চলে গেছে তাও দেখতে দেখতে সাতদিন হয়ে গেল। তাও তো মায়ের মন, কিছুতেই যেন মানতে চায় না, বিশ্বাসই হয় না। মেয়ে ঐন্দ্রিলা কাছে নেই, ভাবতেই পারছেন না মা শিখা শর্মা। একটা চাপা কষ্ট সর্বক্ষণ বয়ে বেড়াতে হচ্ছে। এতদিন লড়াই করেও মৃত্যুর বিরুদ্ধে জিত হাসিল করতে পারেনি তার ছোট্ট মেয়ে মিষ্টি। সোশ্যাল মিডিয়ায় তাই উজাড় করে দিচ্ছেন মনের সব যন্ত্রণা।

সোশ্যাল মিডিয়া থেকে ইতিমধ্যেই সরে গিয়েছেন সব্যসাচী। প্রিয় মানুষকে হারিয়েছেন, তাঁর কষ্টের পরিমাণ যে কী বিশাল, তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। আর এদিকে বোনের সঙ্গে কাটানো নানান মুহূর্ত শেয়ার করছেন দিদি ঐশ্বর্যও। তাঁর প্রধান শক্তি ছিলেন বোন ঐন্দ্রিলা। মেয়েকে চোখের জলে বিদায় জানিয়েছেন মা শিখা শর্মা। আর শেষ কিছুদিন যাবত সোশ্যাল মিডিয়ায় নানা মুহূর্ত শেয়ার করেছেন তিনি। আজ সকালেই যেমন সব্যসাচীর সঙ্গে একটি ছবি শেয়ার করলেন।

ছবিটি ঝুমুর ধারাবাহিকের। ঐন্দ্রিলার গাল স্পর্শ করে আছেন সব্যসাচী। সেই ছবি শেয়ার করেই অভিনেত্রীর মা লিখেছেন, ‘আমার সব্যর ঐন্দ্রিলা’। দিনরাত মেয়ের স্মৃতি হাতড়ে বেড়াচ্ছেন মা শিখা শর্মা। পুরনো সেইসব খুশির মুহূর্তের সব ভিডিও শেয়ার করেছেন তিনি। এই স্মৃতিই তো একমাত্র সম্বল। যতদিন বেঁচে থাকবেন এই স্মৃতির মধ্যেই মেয়েকে বাঁচিয়ে রাখবেন।

উল্লেখ্য, দুবার ক্যানসারকে হারিয়ে ফিরে এসেছিলেন ঐন্দ্রিলা। তারপরেও যে এভাবে মেয়েকে হারাতে হবে, স্বপ্নেও ভাবতে পারেননি মা বা কেউই। আবারও প্রত্যেকেই লড়াই করেছিলেন ঐন্দ্রিলার সঙ্গে। আর তাঁর সব্যসাচী, তাঁকে নিয়ে যতই বলা হোক না কেন, তা কম! শেষদিন পর্যন্ত ঐন্দ্রিলার হাতটা শক্ত করে ধরে রেখেছিলেন তিনি। বেনারসি, ফুলের গয়না, রাজবেশে সেজে বিদায় নিয়েছিলেন ঐন্দ্রিলা। বোনকে নিজে হাতে সাজিয়ে দিয়েছিলেন দিদি ঐশ্বর্য।

মেয়ে চলে গেলেও, মেয়ের হাসিমুখটাই যতদিন বাঁচবেন, ততদিন মনে রাখতে চান মা শিখা শর্মা। তাই তো সকলের কাছে মেয়ের শোয়ের ভিডিও দেখতে চাইছেন তিনি। এত কঠিন যুদ্ধের পরেও নিজের সঙ্গে বেঁধে রাখতে পারলেন না মেয়েকে? সেটা মনে করলেই একটা যন্ত্রণা ঘিরে ধরছে। মেয়ের মৃত্যুর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেরাচ্ছে নানা ভিডিও। সেগুলি ভাইরালও হচ্ছে ঝড়ের গতিতে। “সব্যকে নিয়ে ভুল খবর রটালে সেই মিডিয়ার বিরুদ্ধে আইনি পদক্ষেপ পর্যন্ত নেওয়া হবে”, সাবধান করেছিলেন আগেই অভিনেতা সৌরভ। পরিবারের মানুষগুলোকে শান্তিতে থাকতে দিন। হাত জোড় করে অনুরোধও করেছেন অভিনেতা এই বিষয়ে।