শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

চির ঘুমের দেশে ঐন্দ্রিলা! মাকে হারিয়ে গুমড়ে রয়েছে তোজো-বোজো

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০৮:৩০ পিএম | আপডেট: নভেম্বর ২২, ২০২২, ০৮:৩০ পিএম

চির ঘুমের দেশে ঐন্দ্রিলা! মাকে হারিয়ে গুমড়ে রয়েছে তোজো-বোজো
চির ঘুমের দেশে ঐন্দ্রিলা! মাকে হারিয়ে গুমড়ে রয়েছে তোজো-বোজো

পোষ্যরা ছেড়ে গেলে যেমন মালিকের মন খারাপ হয় ঠিক তেমনি মালিক চিরতরে চলে গেলে পোষ্যদেরও ঠিক একই রকম মন খারাপ হয়। কিন্তু অবোধ এই প্রাণীগুলো কাউকে সেটা বলে বোঝাতে পারেনা। তাই তাদের চালচলনে তারা সেই দুঃখ প্রকাশ করে। ঐন্দ্রিলা মারা যাওয়ার পরেও ঠিক একই অবস্থা হয়েছে তার দুই প্রিয় পোষ্য তোজো ও বোজোর।

অভিনেত্রী ঐন্দ্রিলার বিভিন্ন ছবি, ব্লগ, ভিডিওতে বারবার দেখা গিয়েছে তার দুই প্রিয় পোষ্যকে। মাতৃ স্নেহেই লালন করতেন তিনি এই দুজনকে। কিন্তু অভিনেত্রীর মৃত্যুর পর এই অবলা সারমেয়রা এখন খানিকটা অনাথ। ঐন্দ্রিলার মা, দিদি, বাবার সঙ্গে থেকেও যেন একা এই পোষ্য দুটি।

ঐন্দ্রিলার সর্বক্ষণের ছায়া সঙ্গী ছিল এই দুই পোষ্য। সর্বক্ষণ অভিনেত্রীর সঙ্গে সারা বাড়ি খেলে বেড়াতো তারা। কিন্তু রবিবারের পর থেকেই হঠাৎই নিস্তব্ধ হয়ে গিয়েছে এই দুই অবলা জীব। কেমন যেন গুমড়ে রয়েছে সারাক্ষণ।

ঐন্দ্রিলা নিথর দেহ নিয়ে যখন শববাহী গাড়ি আবাসনে পৌঁছেছিল তখন তাকে শেষবার দেখে উতলা হয়েছিল এই দুই পোষ্য। তাদের মনে হয় তো একটাই প্রশ্ন বারবার ঘুরে ফিরে আসছিল যে চেনা মানুষটা তাদেরকে দেখলেই কোলে তুলে নিত সে কেন এরকম নীরব হয়ে শুয়ে রয়েছে। চারিদিকে এত মানুষের ভিড় এত আলো ক্যামেরার মাঝে প্রিয় মানুষটার নিথর দেহ দেখে হয়তো হতভম্ব হয়ে গেছিল ওরাও।। তাই সমবায়ী গাড়ি বেরিয়ে যাবার সময় অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিল মালিকের দিকে। তোজো ও বোজো বুঝতেও পারলো না আর কখনোই ফিরবে না তাদের প্রিয় ঐন্দ্রিলা।