বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

IMDb রেটিং তালিকার শীর্ষস্থানে ‘অপরাজিত’! টেক্কা দিল জনপ্রিয় ‘কেজিএফ চ্যাপটার ২’-কেও

চৈত্রী আদক

প্রকাশিত: মে ১৭, ২০২২, ০৮:০৩ এএম | আপডেট: মে ১৭, ২০২২, ০৮:০৩ এএম

IMDb রেটিং তালিকার শীর্ষস্থানে ‘অপরাজিত’! টেক্কা দিল জনপ্রিয় ‘কেজিএফ চ্যাপটার ২’-কেও
IMDb রেটিং তালিকার শীর্ষস্থানে ‘অপরাজিত’! টেক্কা দিল জনপ্রিয় ‘কেজিএফ চ্যাপটার ২’-কেও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ গত ১৩ মে, শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অনীক দত্ত পরিচালিত বহু প্রতীক্ষিত ছবি ‘অপরাজিত’। মুক্তির আগেই জানা যায়, লন্ডন ও টরেন্টো ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে ছবিটি। এবার ফের ‘অপরাজিত’র মুকুটে উঠল নয়া পালক। ৯.৩ রেটিং পেয়ে আইএমডিবি তালিকায় শীর্ষস্থান দখল করল ‘অপরাজিত’। এমনকি পেছনে ফেলল কোটি কোটি টাকার ব্যবসা করা জনপ্রিয় দক্ষিণী ছবি ‘কেজিএফ চ্যাপটার-২’ কেও।

হল ফেরত দর্শকের একাংশের দাবি, সিলভার স্ক্রিনে ছবিটি দেখে তারা রীতিমতো আসল-নকল গুলিয়ে ফেলেছেন। সত্যজিৎ রায়ের চরিত্রে জিতু কামাল এক কথায় অনবদ্য। কিন্তু যে সিনেমা বিদেশের ফিল্ম ফেস্টিভ্যালে ডাক পায়, সেই সিনেমাই কলকাতার হাতে গোনা কয়েকটা হলে স্থান পেয়েছে। সেই নিয়ে ইতিমধ্যেই তরজা তুঙ্গে। এমনকি যে নন্দন-এর সঙ্গে সত্যজিৎ রায়ের নাম ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে সেই নন্দনেও ব্রাত্য হয়েছে ‘অপরাজিত’।

সব কিছুর পরেও মুক্তি পাওয়ার পর থেকেই প্রতিটি হলে উপচে পড়েছে দর্শকের ভিড়। মুক্তির প্রথম দিন থেকেই প্রায় প্রতিটি প্রেক্ষাগৃহই হাউসফুল। ‘অপরাজিত’ দেখে উৎফুল্ল দর্শকমহল। ছবিটির জনপ্রিয়তা প্রতিফলিত হয়েছে IMDb-র রেটিং তালিকাতেও। IMDb-র রেটিং অনুযায়ী ‘কেজিএফ চ্যাপটার-২’-এর ঝুলিতে রয়েছে ৮.৯ নম্বর। এবার সেই ছবিকেও টপকে তালিকার শীর্ষস্থানে রাজ করছে অনীক দত্তের ‘অপরাজিত’।

দক্ষিণী সিনেমার দাপটে বলিউড ও টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি একপ্রকার মুখ থুবড়ে পড়েছে। তবে IMDb-র রেটিং তালিকার শীর্ষে ‘অপরাজিত’র স্থান দখল এই ট্রেন্ডকে একপ্রকার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। দর্শকমহলের পাশাপাশি এই ছবিটির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তারকারাও। সত্যজিৎ-পুত্র সন্দীপ রায়ও ‘অপরাজিত’র প্রশংসায় মুখর হয়েছেন। একথা স্বীকার করতেই হবে যে, চাকচিক্যময় ও জাঁকজমকপূর্ণ দক্ষিণী সিনেমার সঙ্গে লড়াইয়ে সত্যিই ‘অপরাজিত’ অনীকের ছবি।