শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

অবশেষে কাটল জট! কলকাতায় কোথায় হবে অরিজিৎ সিং-এর লাখ টাকার কনসার্ট? চূড়ান্ত স্থান

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ০৬:৫৩ পিএম | আপডেট: জানুয়ারি ২০, ২০২৩, ০৬:৫৩ পিএম

অবশেষে কাটল জট! কলকাতায় কোথায় হবে অরিজিৎ সিং-এর লাখ টাকার কনসার্ট? চূড়ান্ত স্থান
অবশেষে কাটল জট! কলকাতায় কোথায় হবে অরিজিৎ সিং-এর লাখ টাকার কনসার্ট? চূড়ান্ত স্থান

আগামী ১৮ ফেব্রুয়ারি কলকাতার ইকো পার্কে অনুষ্ঠান হওয়ার কথা ছিল অরিজিৎ সিং-এর। তা নিয়ে উচ্ছ্বাসের শেষ ছিল না ভক্তদের। ইতিমধ্যেই ভারতের বেশ কয়েকটি শহরে তাঁর কনসার্ট ঝড় তুলেছে। এবার বছর তিনেক পর ফের কলকাতায় শো করতে আসবেন অরিজিৎ। ফলে এই শো নিয়েই ভক্তদের উন্মাদনা রীতিমতো তুঙ্গে উঠেছিল। ইতিমধ্যেই হাজার ছাড়িয়ে লক্ষ টাকায় পৌঁছেছিল সেখানকার টিকিটের সর্বোচ্চ মূল্য। অধিকাংশ টিকিট বিক্রিও হয়ে গিয়েছিল। অধীর আগ্রহে দিনটির অপেক্ষায় ছিলেন অরিজিতের অগণিত অনুরাগী।

তবে এর মধ্যেই আসে দুঃসংবাদ। কিছুদিন আগেই ভেস্তে যায় অরিজিৎ সিং-এর সেই কনসার্টের ভেন্যু। তারপর থেকেই শুরু হয় জল্পনা, আদৌ এই কনসার্ট হবে কিনা! কনসার্টটি রিশিডিউল হলেও কোথায় হতে পারে তা নিয়ে চর্চা শুরু হয়। এদিকে ইকো পার্কে এভাবে অরিজিতের শো বাতিল হওয়ায় মাথায় হাত পড়েছিল আয়োজক সংস্থারও। শো-টি যাতে ইকো পার্কের বদলে অন্য জায়গায় করা যায় তা নিয়েও ভাবনা চিন্তা শুরু হয়েছিল। শোনা যাচ্ছিল, মিলনমেলা প্রাঙ্গন, অ্যাকোয়াটিকা অথবা নিকো পার্কে এই অনুষ্ঠান করা যায় কিনা তা নিয়ে ভাবনা-চিন্তা শুরু হয়েছে।

এবার অবশেষে সেই জল্পনার অবসান ঘটল। কলকাতায় অরিজিৎ সিং-এর কনসার্টের ভেন্যু বদলে গেল৷ তবে কনসার্টের দিনক্ষণ বদলায়নি। অর্থাৎ আগামী ১৮ ফেব্রুয়ারিতেই কলকাতায় আসবেন অরিজিৎ সিং। আগে ঠিক যে সময়ে শো শুরু হওয়ার কথা ছিল, সেই নির্দিষ্ট সময়েই শুরু হবে শো।

এবার প্রশ্ন হচ্ছে, কোথায় হতে চলেছে অরিজিৎ সিং-এর কনসার্ট? অরিজিতের কনসার্ট এবার হতে চলেছে পূর্ববর্তী ভেন্যু ইকোপার্ক থেকে মাত্র ৮ কিলোমিটার দূরে অ্যাকোয়াটিকা ওয়াটার পার্কে। পেটিএম ইনসাইডারের তরফে এই ভেন্যু নিশ্চিত করে একটি অফিসিয়াল বিবৃতিতে জানানো হয়েছে অরিজিতের কনসার্টের নতুন জায়গা নির্ধারণ করা হয়েছে অ্যাকোয়াটিকা ওয়াটার পার্ক। যা  ইকোপার্ক থেকে মাত্র ৮ কিলোমিটার দূরে। ফলে যারা শো দেখার জন্য আগে টিকিট কেটেছিলেন তাদের খুব বেশি দূর যেতে হবে না।

একইসঙ্গে খুশির খবর এই যে, যারা আগের শো-র জন্য টিকিট কেটেছিলেন তারা সেই পুরোনো টিকিটেই দেখতে পাবেন নতুন এই কনসার্ট। অর্থাৎ ইকো পার্কের জন্য যারা টিকিট কেটেছিলেন সেই টিকিটেরই প্রবেশাধিকার থাকবে অ্যাকোয়াটিকা ওয়াটার পার্কের কনসার্টে।

প্রসঙ্গত, এর আগে অরিজিতের ইকো পার্কের কনসার্ট বাতিল প্রসঙ্গে হিডকোর তরফে জানা গিয়েছিল, অরিজিৎ সিং-এর শোয়ে যে পরিমাণ দর্শক বা শ্রোতা আসার কথা তা সংঘটিত করার জন্য যত বড় জায়গা দরকার, তার অভাব রয়েছে। এছাড়া অরিজিতের অনুষ্ঠান কোনও বদ্ধ হল এর ভিতরে করা হলেও সেখানে ন্যূনতম দশ হাজার দর্শক সংখ্যা হওয়ার সম্ভাবনা ছিল। তাই কলকাতায় বাতিল হওয়ার সম্ভাবনাও দেখা দিয়েছিল। তবে এবার আর সেই সমস্যা রইল না৷

এর কারণ, অ্যাকোয়াটিকা ওয়াটার পার্ক কলকাতার বুকে গড়ে ওঠা সব থেকে বড় ওয়াটার থিম পার্ক। যা প্রায় ১৭ একর জমির উপর বিস্তৃত। অ্যাকোয়াটিকাতে মোটের উপর ৩০০ গাড়ি পার্ক করা যায়। তবে অ্যাকোয়াটিকার আশেপাশের কিছু ফাঁকা জমিতেও গাড়ি পার্ক করার ব্যবস্থা করা যায় কিনা তা নিয়ে অ্যাকোয়াটিকার উচ্চপদস্থ কর্তা ও মিউজ়িক্যাল শো-র আয়োজক সংস্থার কর্তারা পুলিশের সাথে কথাবার্তা চালাচ্ছেন।

অ্যাকোয়াটিকায় এর আগেও ছোট-বড় বেশ কিছু প্রোগ্রাম হলেও, কখনো অরিজিৎ সিং এর মত দেশ জোড়া খ্যাতিসম্পন্ন গায়কের অনুষ্ঠান আয়োজিত হয়নি। ফলে বিপুল সংখ্যক লোকের জায়গার সংকুলান এবং তাদের নিয়ে আসা গাড়ির পার্কিংয়ের ব্যবস্থা করাই এখন সব থেকে বড় চ্যালেঞ্জ অ্যাকোয়াটিকা ওয়াটার পার্কের কর্তৃপক্ষের কাছে।