শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সত্যিই কি রাজনীতিতে পা রাখতে চলেছেন অক্ষয় কুমার? যা বললেন অভিনেতা

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৫, ২০২২, ০২:১১ পিএম | আপডেট: জুলাই ৫, ২০২২, ০৮:১১ পিএম

সত্যিই কি রাজনীতিতে পা রাখতে চলেছেন অক্ষয় কুমার? যা বললেন অভিনেতা
সত্যিই কি রাজনীতিতে পা রাখতে চলেছেন অক্ষয় কুমার? যা বললেন অভিনেতা

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘদিন হল জীবনের ৫০ টি বসন্ত পার করেছেন। এখনও অন্যান্য অভিনেতাদের রীতিমতো প্রতিযোগিতার মুখে ফেলে দেওয়ার ক্ষমতা রাখেন বলিউডের ‘খিলাড়ি’ তথা অক্ষয় কুমার। চলচ্চিত্র জীবনেই তাঁর ২৯ বছর অতিক্রান্ত। প্রতিদিন কঠোর রুটিন এবং নিয়মিত শরীরচর্চা তাঁর যৌবন ধরে রাখার মূল চাবিকাঠি। তার উপরে আবার বছরে চার-পাঁচটা ছবির কাজ তো থাকেই। এরই মাঝে অভিনেতার রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে শুরু হয় জল্পনা।

আসলে বিগত কয়েক বছর ধরে গতে বাঁধা রোম্যান্টিক সিনেমার বাইরে বেরিয়ে ভিন্নধারার ছবিতে অভিনয় করেছেন অক্ষয় কুমার। প্রতিটি ছবিই সামাজিক বার্তা প্রেরণে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। ‘প্যাডম্যান’, ‘টয়লেট এক প্রেম কথা’, ‘বেবি’, ‘এয়ার লিফট’-এর মতো সিনেমাগুলির বিষয়বস্তু নতুন করে ভাবিয়ে তুলেছে দর্শকমহলকে। প্রতিটি সিনেমার মাধ্যমে সমাজকে নতুন কিছু বার্তা দিতে চেয়েছেন অভিনেতা। তাই স্বাভাবিকভাবেই সকলের মনে প্রশ্ন উঠেছে সত্যিই কি তিনি রাজনীতির ময়দানে পা রাখতে চলেছেন? এই বিষয়ে এবার মুখ খুলেছেন খোদ অভিনেতা।

অক্ষয় বলেছেন, “বিশ্বাস করুন, সিনেমা বানিয়ে আমি যথেষ্ট খুশি। এরপর আমি আর রাজনীতিতে যুক্ত হতে চাই না। সমাজকে কোনও বার্তা দেওয়ার থাকলে তা আমি ছবির মাধ্যমেই দিই। মানুষের মনের কাছাকাছিও যেতে পারি। আর এরপর আমার রাজনীতিতে যাওয়ার কোনও প্রয়োজন আছে বলে মনে করি না।”

অভিনয়ই যে তাঁর ধ্যান জ্ঞান একথা আর বলার অপেক্ষা রাখে না। সম্প্রতি মুক্তি পেয়েছে অক্ষয়ের ‘রক্ষাবন্ধন’। বর্তমানে তাঁর হাতে রয়েছে একগুচ্ছ ছবির কাজ। এখন তিনি পাঁচটি ছবিতে কাজ করছেন। শীঘ্রই শুরু হতে চলেছে ছ’নম্বর ছবির কাজও।‌ কেরিয়ার জীবনে ১৫০ টিরও বেশি ছবি নিজে প্রযোজনা করেছেন তিনি।

বর্তমানে বলিউডের হাই বাজেটের তারকাদের মধ্যে তিনি একজন। তাঁর ছবি মুক্তি পাওয়া মানে প্রেক্ষাগৃহে আজও দর্শকদের উপচে পড়া ভিড়। অনেক পরিচালক আবার তাঁর কথা ভেবেই চিত্রনাট্য লেখেন। বলিউডে তাঁর ব্যাপক দাপট। যদিও চলচ্চিত্র জগতে মাটি শক্ত করতে তাঁকে বহু কাঠখড় পোড়াতে হয়েছে। কেরিয়ারের শুরুতেই ব্যর্থ হয়েছে একের পর এক ছবি। তবুও হাল ছাড়েননি অক্ষয়। দীর্ঘ লড়াই, বহু আত্মত্যাগের পর তিনি আজ বলিউডের ‘খিলাড়ি’ হয়ে উঠেছেন।