শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সৃজিতের Sherdil-এ কি শেষ গান রেকর্ড করেছিলেন KK? প্রকাশ্যে এল ভিডিও

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ৭, ২০২২, ১১:১৯ এএম | আপডেট: জুন ৭, ২০২২, ০৫:১৯ পিএম

সৃজিতের Sherdil-এ কি শেষ গান রেকর্ড করেছিলেন KK? প্রকাশ্যে এল ভিডিও
সৃজিতের Sherdil-এ কি শেষ গান রেকর্ড করেছিলেন KK? প্রকাশ্যে এল ভিডিও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ KK-র মৃত্যু সুরের জগতে যেন এক অদ্ভূত সমাপতন। গত ৩১ মে কলকাতায় গান গাইতে এসে এই সুরের জাদুকরের অকালপ্রয়াণ ঘটে। তাঁর মৃত্যুতে সঙ্গীতজগৎ ও অনুরাগীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। আজও যেন সকলের কানে বাজছে কনসার্টে গাওয়া কেকে’র শেষ গানগুলি। এরই মাঝে সকলের কাছে আরও একবার জীবন্ত হয়ে উঠলেন কৃষ্ণকুমার কুন্নাথ। মুক্তি পেল কেকে’র রেকর্ড করা শেষ গান। স্বাভাবিকভাবেই এই গান আগে কেউ কখনও শোনেন নি। ফলে অনুরাগীরা যেন নতুন করে ফিরে পেলেন কেকে-কে।

সৃজিৎ মুখার্জীর ‘শেরদিল’-এর হাত ধরে আরও একবার স্বপ্নের গায়কের কন্ঠে গান শোনার সুযোগ পেলেন ভক্তরা। রবিবারই সোশ্যাল মিডিয়ায় সৃজিত জানিয়েছিলেন, আজ অর্থাৎ সোমবার মুক্তি পাবে এই গানটি। জানা গিয়েছে, গুলজারের কথা ও শান্তনু মৈত্রের সুরে সৃজিত মুখার্জির ‘শেরদিল’ ছবির ‘ধুপ পানি বেহনে দে’ গানটিই শেষবারের জন্য রেকর্ড করেছিলেন কেকে। সোমবার মুক্তি পেল সেই গান। কেকে’র কণ্ঠে আরও একবার বিভোর হলেন অনুগামীরা।

‘শেরদিল’ ছবির নতুন গানের পরতে পরতে মিশে প্রাকৃতিক সৌন্দর্য। সবুজের সঙ্গে একপ্রকার মিশে গিয়েছে কেকে ম্যাজিক। ভিডিওটিতে দেখা গিয়েছে, সবুজ ঘন জঙ্গলের মধ্য দিয়েই এগিয়ে চলেছেন পঙ্কজ ত্রিপাঠী। ব্যাকগ্রাউন্ডে চলছে কেকে’র কন্ঠে ‘ধুপ পানি বেহনে দে’। তাঁর দরদী কন্ঠে আরও একবার মাতোয়ারা ভক্তকুল থেকে শুরু করে সঙ্গীতজগৎ।

প্রসঙ্গত, গত ৩০ ও ৩১ মে, পরপর দু’দিন কলকাতায় অনুষ্ঠান ছিল কেকে’র।কলকাতার বুকে আয়োজিত কেকে’র কনসার্ট নিয়ে ভক্তদের মাঝে উত্তেজনার কমতি ছিল না। কত মানুষ যে কেকে-কে ভালোবাসে, তাঁর গান শুনতে পছন্দ করে তা নজরুল মঞ্চে ভক্তদের উপচে পড়া ভিড়ই প্রমাণ করেছে।‌ ৩১ মে নজরুল মঞ্চে অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে একের পর এক গান গেয়ে যান কেকে। এক মুহূর্তের জন্যও বোঝা যায়নি তিনি অসুস্থ হয়ে পড়তে পারেন। কিন্তু কিছু ঘণ্টার মধ্যেই আসে সেই চরম দুঃসংবাদ।

জানা যায়, শো চলাকালীনই অসুস্থবোধ করছিলেন কেকে। মৃত্যুর কয়েক ঘণ্টা আগেও স্ত্রীকে ফোন করে জানান, তাঁর কাঁধ এবং হাতে অসম্ভব ব্যথা করছে। সেদিন মঞ্চে থাকাকালীন স্পটলাইট বন্ধ করতে অনুরোধ করেন তিনি। কিছুক্ষণ ছাড়া ছাড়াই ঘাম মোছেন, জল খান। এরপর অনুষ্ঠান শেষে ফিরে যান কলকাতার একটি পাঁচতারা হোটেলে। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। কিছুক্ষণের মধ্যে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।