বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

‘তোমাকে ছাড়া জীবন অন্ধকারময়, তোমাকে মিস করি বাবা’! পিতৃদিবসে আবেগঘন পোস্ট কেকে-কন্যার

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২০, ২০২২, ০৭:৪৯ এএম | আপডেট: জুন ২০, ২০২২, ০১:৪৯ পিএম

‘তোমাকে ছাড়া জীবন অন্ধকারময়, তোমাকে মিস করি বাবা’! পিতৃদিবসে আবেগঘন পোস্ট কেকে-কন্যার
‘তোমাকে ছাড়া জীবন অন্ধকারময়, তোমাকে মিস করি বাবা’! পিতৃদিবসে আবেগঘন পোস্ট কেকে-কন্যার

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ প্রায় এক মাস হতে চলল প্রয়াত হয়েছেন সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। ১৯ জুন ছিল পিতৃদিবস। আর এই প্রথম বছর বাবাকে ছাড়া ফাদার্স ডে কাটাচ্ছেন কেকের দুই সন্তান মুকুল ও তামারা। পিতৃদিবসে বাবা কাছে নেই, একথা ভাবতেই যেন গলায় দলা পাকিয়ে আসছে তাঁদের। স্মৃতির জাদুঘরে তাঁদের বাবা আজও জীবিত। বাবাকে অসম্ভব মিস করেন তাঁরা। তাই এই বিশেষ দিনে আবেগতাড়িত হয়ে পড়েন তামারা। ইনস্টাগ্রামে একটি নস্টালজিক পোস্ট করেন তিনি। বাবার উদ্দেশ্য লেখেন একটি খোলা চিঠি।

তামারার শেয়ার করা পোস্টে ফুটে উঠেছে পিতা-কন্যার অতীতের স্মৃতি। প্রথম ছবিটিতে দেখা গিয়েছে, কেকের কাঁধে চড়েছেন নকুল আর তামারা। তখন তাঁরা অনেকটাই ছোট। দ্বিতীয় ছবিতে আবার দেখা গিয়েছে, কেকের কোলে বসে কী-বোর্ড বাজাচ্ছেন তামারা। তৃতীয় ছবিটি অবশ্য বাবার সঙ্গে মা জ্যোতির।‌ সর্বশেষ ছবিটিতে একটি জলাধারের সামনে বাবার সঙ্গে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে তামারাকে।

ছোটবেলার স্মৃতি বিজড়িত ছবিগুলি শেয়ার করার পাশাপাশি কেকে-কন্যা লিখেছেন, ‘যদি তোমাকে বাবা হিসাবে এক সেকেন্ডের জন্যও পাই, তাহলে তোমাকে হারানোর বেদনা ১০০ বার সহ্য করতে পারি। তোমাকে ছাড়া জীবন অন্ধকারময়। তুমি সবথেকে সুন্দর বাবা, তুমি বাড়ি ফিরে এসে আমাদের জড়িয়ে ধরে আদর করতে। তোমার সঙ্গে খাওয়াদাওয়া, একসঙ্গে মজা করা, রান্নাঘরে গিয়ে তোমার জলখাবার বানানো ভীষণভাবে মিস করছি। আমি যখন কোনও মিউজিক বানিয়ে তোমায় দেখাতাম, তুমি ছোট্ট ছোট্ট ভুলগুলো শুধরে দিতে, সেগুলোর ভীষণ অভাব বোধ করছি। মিস করছি তোমার হাতের স্পর্শ’।

এখানেই শেষ নয়, তামারার খোলা চিঠিতে রয়েছে আরও বেশ কয়েকটি আবেগঘন লাইন। তিনি লিখেছেন, ‘তুমি ছিলে আমাদের নিরাপদ, ভালোবাসার আশ্রয়, যার জন্য আমরা নিজেদের ভাগ্যবান মনে করি। তোমাকে এই বিশ্বের প্রয়োজন ছিল, তুমি নেই, এটা যেন বিশ্বাসযোগ্য মনে হয় না। তোমার নিঃশর্ত ভালোবাসা আমাদের এগুলো সামলানোর জন্য তৈরি করে দিয়েছে। তোমার ভালোবাসাই আমাদের শক্তি’।

বাবার জায়গা সত্যিই কেউ পূরণ করতে পারেনা। সদ্য বাবাকে হারিয়ে একথা প্রতিমুহূর্তে অনুভব করছেন তামারা। তিনি আরও লিখেছেন, ’আমি, নকুল আর মা তোমায় নিয়ে গর্ব অনুভব করি। আমাদের শক্ত হতে হবে, আর একে অপরের যত্ন নিতে হবে, যেমনটা তুমি নিতে। তোমাকে পিতৃদিবসের শুভেচ্ছা, তুমি বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ বাবা। তোমাকে চিরকাল ভালোবাসব, আর প্রতিদিন মিস করব। আমি জানি তুমি প্রত্যেকটা দিন আমাদের সঙ্গেই আছো’।