বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রাত পোহালেই মহালয়া, চ্যানেলে চ্যানেলে জোর টক্কর! দেবী দুর্গা রূপে কোথায় কোন অভিনেত্রী?

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৯:৫৬ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২, ১০:১৩ এএম

রাত পোহালেই মহালয়া, চ্যানেলে চ্যানেলে জোর টক্কর! দেবী দুর্গা রূপে কোথায় কোন অভিনেত্রী?
রাত পোহালেই মহালয়া, চ্যানেলে চ্যানেলে জোর টক্কর! দেবী দুর্গা রূপে কোথায় কোন অভিনেত্রী?

রাত পোহালেই মহালয়া। মহালয়ার ভোরে পিতৃপক্ষের অবসান ঘটিয়ে সূচনা হবে মাতৃপক্ষের। আর মহালয়ার কথা উঠলেই বাঙালির কানে ভেসে আসে সেই উদাত্ত কণ্ঠ- "আশ্বিনের শারদপ্রাতে জেগে ওঠে আলোকমঞ্জীর"! মহালয়ার দিনে এই কণ্ঠ শুনেই ঘুম ভাঙে বাঙালির৷ এদিন রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের মহালয়া শোনার পাশাপাশি চোখ থাকবে টেলিভিশনের পর্দাতেও। বিভিন্ন চ্যানেলে মহালয়া দেখানোর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। 

প্রতি বছরের মতো এ বছরও টেলিভিশনের পর্দায় জনপ্রিয় চ্যানেলগুলি মহিষাসুরমর্দিনীর কাহিনী শোনানোর জন্য তৎপরতা শুরু করেছে। তবে জি বাংলা, স্টার জলসা এবং কালার্স বাংলার মতো চ্যানেলে টলিপাড়ার কোন জনপ্রিয় মুখদের এবারের দশভূজা রূপে দেখা যেতে চলেছে? চ্যানেলের তরফ থেকে ইতিমধ্যেই তাঁদের নাম জানানো হয়েছে। এমনিতে টলিউডের চেনা অভিনেত্রীদের দশপূজা রূপে দেখার জন্য মুখিয়ে থাকেন দর্শকরা। তবে অধিকাংশ চ্যানেলে একই সময়ে এই মহালয়া দেখানোর কারণে দর্শকরা বুঝতে পারছেন না কোনটা দেখবেন!

যাই হোক, এবার দেখে নেওয়া যাক, ছোটপর্দায় দশভূজা রূপে কোথায় কোন তারকাকে দেখা যাবে?

এবার প্রথমবার ছোটপর্দায় দশভূজা রূপে আসছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রথমবার দুর্গা রূপে দেখা যাবে তাঁকে। রবিবার অর্থাৎ মহালয়ার ভোর পাঁচটায় কালার্স বাংলা চ্যানেলে হবে এই অনুষ্ঠান।

গত বছরের মতো এই বছরও জি বাংলার পর্দায় দেবী দুর্গা রূপে দেখা যাবে শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে। এবার মহালয়ার ভোরের এই অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে ‘সিংহবাহিনী ত্রিনয়নী’। রবিবার ভোর পাঁচটায় টেলিভিশনের পর্দায় ফুটে উঠবে এই মহালয়া।

স্টার জলসায় এবার মহিষাসুরমর্দিনী রূপে দেখা যাবে ‘এক্কা দোক্কা’র রাধিকা, অভিনেত্রী সোনামণি সাহাকে। এই অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে ‘যা চন্ডী’। এই অনুষ্ঠানও দেখা যাবে রবিবার ভোর পাঁচটার সময়।