শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

উল্টো তিরঙ্গা ধরে বিশ্বকাপে ভারতের নাম ডোবালেন নোরা! নেটদুনিয়ায় সমালোচনার ঝড়

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৬:৩৫ পিএম | আপডেট: ডিসেম্বর ৩, ২০২২, ১২:৩৫ এএম

উল্টো তিরঙ্গা ধরে বিশ্বকাপে ভারতের নাম ডোবালেন নোরা! নেটদুনিয়ায় সমালোচনার ঝড়
উল্টো তিরঙ্গা ধরে বিশ্বকাপে ভারতের নাম ডোবালেন নোরা! নেটদুনিয়ায় সমালোচনার ঝড়

বিশ্বকাপের আমেজে মেতেছেন তারকারাও। অতঃপর শুটিং, কাজের ব্যস্ততার ফাঁকে কাতার স্টেডিয়ামে ভিড় জমাচ্ছেন তাঁরাও। মঙ্গলবার, কাতারের আল বেইত স্টেডিয়ামে বসে খেলা দেখেছিলেন নোরা ফতেহি। বলিউডের সুন্দরীকে নিয়ে বিশ্বকাপের মরসুমে গোটা দেশবাসীর উৎসাহ, আগ্রহও কম নয়! কারণ এই প্রথম বলিউডের কোনও তারকা বিশ্বকাপের উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করার আমন্ত্রণ পেয়েছেন।

কিন্তু ‘জয়হিন্দ’ ধ্বনি মুখে! তবে দেশপ্রেমের আতিশায্যের পর দেশের পতাকাই উল্টো ধরলেন! নোরা ফতেহির এমন কাণ্ডে নিন্দার ঝড় নেটদুনিয়ায়। ভাইরাল ভিডিও দেখে চক্ষু ছানাবড়া দেশবাসীর। নায়িকাকে ট্রোল করতেও পিছপা হলেন না তাঁরা।

কাতার বিশ্বকাপ নোরা সুন্দরীর নাচ দেখার জন্যই রুদ্ধশ্বাসে অপেক্ষা করছিল গোটা দেশ। কিন্তু গোটা বিষয়টিতে জল ঢালল নায়িকার এক কাণ্ড! আর তাতেই দেশের মুখ রক্ষার বদলে উঠল ছি ছি রব! সোশ্যাল মিডিয়াতেও তুমুল নিন্দার ঝড়।কী করেছেন অভিনেত্রী? 

এদিন বিশ্বকাপের মঞ্চে হিরেখচিত ঝলমলে পোশাক পরে নাচছিলেন নোরা। আর নাচের শেষেই মঞ্চে থাকা পতালা হাতে তুলে নিয়ে গোটা শরীরে জড়িয়ে নেন। জয়হিন্দ ধ্বনি দিতে থাকেন। প্রথমটায় সেই পতাকা ঠিক করে ধরলেও পরে যখন দর্শকদের উদ্দেশে ভারতের তেরঙ্গা মেলে ধরেন, তখন দেখা যায় গেরুয়া রং নিচে আর সবুজ অংশ উপরে। সেই মুহূর্ত ক্যামেরাবন্দি হয়ে নেটপাড়ায় ছড়াতে সময় নেয়নি।

নিন্দার ঝড় নোরা ফতেহিকে নিয়ে। কারও মন্তব্য, ‘লজ্জা হওয়া উচিত। ক্ষমা চাক নোরা।’ কেউ বা আবার বলছেন, ‘নোরা ফতেহি আমি আপনার বড় ভক্ত। কিন্তু এই দৃশ্য দেখার পর কষ্ট পেলাম।’ উল্লেখ্য, বিশ্বকাপে পারফর্ম করার জন্য জোরদার রিহার্সাল দিয়েছিলেন নোরা। তারপরও এমন ভুল! মেনে নিতে কষ্ট হচ্ছে অনুরাগীদের।