শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বিখ্যাত শিল্পপতি রতন টাটার বায়োপিক এবার বড় পর্দায়? দায়িত্ব নিচ্ছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক!

আত্রেয়ী সেন

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ১১:৩১ এএম | আপডেট: নভেম্বর ২৭, ২০২২, ০৫:৩১ পিএম

বিখ্যাত শিল্পপতি রতন টাটার বায়োপিক এবার বড় পর্দায়? দায়িত্ব নিচ্ছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক!
বিখ্যাত শিল্পপতি রতন টাটার বায়োপিক এবার বড় পর্দায়? দায়িত্ব নিচ্ছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক!

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিখ্যাত শিল্পপতি তথা টাটা সন্স-এর পারক্তন চেয়ারম্যান রতন টাটার জীবনের উপর ভিত্তি করে নির্মিত চলচ্চিত্র এবার বর পর্দায় আসতে পারে। এমনই খবর সামনে এসেছে। শুধু তাই নয়, ইতিমধ্যেই নাকি শিল্পপতি রতন টাটার বায়োপিক তৈরির জন্য গবেষণাও শুরু হয়ে গিয়েছে। শোনা যাচ্ছে, এই চলচ্চিত্রের পরিচালনার দায়িত্বে আছেন জাতীয় পুরস্কার পরিচালক সুধা কোঙ্গারা।

চলচ্চিত্র প্রেমীদের জন্য নিঃসন্দেহে বড় খবর। এবার বড় পর্দায় দেখা যেতে পারে শিল্পপতি রতন টাটার জীবনী। ইতিমধ্যেই গবেষণা শুরু হয়ে গিয়েছে বলেই শোনা যাচ্ছে। আর এই সিনেমার কাজ শুরু হতে পারে ২০২৩ সালের শেষের দিকে। সূত্রের এও খবর, ‘রতন টাটা আমাদের দেশের একজন বিখ্যাত শিল্পপতি এবং তাঁর গল্প রুপোলী পর্দায় দেখা গেলে তা অত্যন্ত গর্বের বিষয়।’

জানা গিয়েছে এই চলচ্চিত্র রতন টাটার জীবনের একাধিক স্তর সামনে নিয়ে আসবে। এর পাশাপাশি জানা গিয়েছে, তাঁর জীবনের এমন সব ঘটনার কথা পর্দায় তুলে ধরা হবে, যা সাধারণ মানুষের কাছে অজ্ঞাত। সূত্রের খবর, গোটা বিশ্বের সব ভারতীয়র কাছে তাঁর জীবন অনুপ্রেরণা। চিত্রনাট্যের কাজও চলছে। আগামী বছরের শেষের দিকে সিনেমার মুখ্য ফটোগ্রাফি সেরে ফেলার কথা ভাবছেন নির্মাতারা।

অন্যদিকে, রতন টাটাকে নিয়ে বায়োপিক মানে তা বড় মাপের যে হবে, তা বলাই বাহুল্য। তবে, এই খবর শুনলেই, প্রথমে যা মাথায় আসে, তা হল, রতন টাটার ভূমিকায় কে অভিনয় করবেন? শোনা যাচ্ছে, এই বায়োপিকের জন্য অভিষেক বচ্চন এবং সুরিয়াকে প্রস্তাব পাঠানো হবে। যদিও  এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও অফিসিয়াল বিবৃতি দেওয়া হয়নি।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতীয় শিল্পপতি রতন টাটা ১৯৯১ সালের ২৮ ডিসেম্বর থেকে ২০১২ তারিখে অবসর নেওয়া পর্যন্ত টাটা গ্রুপের হোল্ডিং কোম্পানি টাটা সন্সের চেয়ারম্যান ছিলেন। ৮৪ বছর বয়সী শিল্পপতি এবং টাটা সন্সের ইমেরিটাস চেয়ারম্যান রতন টাটাকে সমাজসেবামূলক ক্ষেত্রে তাঁর অবদানের জন্য সেবা ভারতী দ্বারা গত মাসে ‘সেবা রত্ন’ পুরস্কারে সম্মানিত করা হয়েছিল। অবসর গ্রহণের পরে, রতন টাটাকে টাটা সন্স, টাটা ইন্ডাস্ট্রিজ, টাটা মোটরস, টাটা স্টিল এবং টাটা কেমিক্যালসের চেয়ারম্যান এমিরেটাসের সাম্মানিক পদ দেওয়া হয়। তাঁর সময়কালে সংস্থার আয় বিপুল হারে বৃদ্ধি পায়। ২০১১-১২ সালে যা দাঁড়ায় ১০০ বিলিয়ন ডলারেরও বেশিতে। ২০০৮ সালে শিল্পপতি রতন টাটাকে ‘পদ্ম বিভূষণ’ সম্মানে সম্মানিত করা হয়।