শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সঙ্গীতজগতে নক্ষত্রপতন! জনপ্রিয় সঙ্গীতশিল্পী কেকে’র প্রয়াণে শোকোস্তব্ধ সঙ্গীত দুনিয়া

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ১, ২০২২, ১২:০২ এএম | আপডেট: জুন ১, ২০২২, ০৬:০৬ এএম

সঙ্গীতজগতে নক্ষত্রপতন! জনপ্রিয় সঙ্গীতশিল্পী কেকে’র প্রয়াণে শোকোস্তব্ধ সঙ্গীত দুনিয়া
সঙ্গীতজগতে নক্ষত্রপতন! জনপ্রিয় সঙ্গীতশিল্পী কেকে’র প্রয়াণে শোকোস্তব্ধ সঙ্গীত দুনিয়া

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ সঙ্গীতজগতে আবারও এক নক্ষত্রপতন। প্রয়াত হলেন জনপ্রিয় সংগীতশিল্পী কেকে। মাত্র ৫৩ বছর বয়সেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন কৃষ্ণকুমার কুন্নথ। গুরুদাস কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। নজরুল মঞ্চে চলছিল অনুষ্ঠান। সেখান থেকে হোটেলে ফেরার পরে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

মঙ্গলবার উল্টোডাঙ্গা গুরুদাস মহাবিদ্যালয় আয়োজিত একটি অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন কেকে। নজরুল মঞ্চে এই অনুষ্ঠানে যোগ দিতে সময় মত মঞ্চেও ওঠেন তিনি। সূত্রের খবর, অনুষ্ঠান চলাকালীন মঞ্চেই তিনি অসুস্থ বোধ করছেন বলে জানান। এমনকি বারবার স্পট লাইট বন্ধ করার অনুরোধও করেন। এরপর অনুষ্ঠান শেষে ফিরে আসেন কলকাতার একটি পাঁচতারা হোটেলে।

জানা গিয়েছে, হোটেলে প্রবেশের কিছুক্ষণের মধ্যেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি তাঁকে ডায়মন্ড হারবার রোড লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ততক্ষণে সবশেষ। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। পরে শারীরিক পরীক্ষা করে জানা যায় তিনি মারা গিয়েছেন।

দেশজুড়ে জনপ্রিয় সংগীতশিল্পী হিসেবে কেকে-কে এক ডাকে চিনত দেশবাসী। ‘হাম দিল দে চুকে সনম’ ছবিতে প্রথম প্লেব্যাক সিঙ্গার হিসেবে বলিউডে পা রাখেন তিনি। হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় ও মালায়ালাম ভাষাতেও একাধিক গান গেয়েছেন কেকে। তাঁর আবেগি কন্ঠে মুগ্ধ হয়েছেন সঙ্গীতপ্রেমীরা। কিন্তু হঠাৎই ছন্দপতন। তাঁর মৃত্যুতে শোকোস্তব্ধ সঙ্গীতজগত থেকে শুরু করে অনুরাগীরা।