শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

অবস্থা অত্যন্ত সংকটজনক হলেও লড়াই অব্যাহত বিক্রমের! মৃত্যুর খবর ‘মিথ্যে’ জানালেন স্ত্রী

আত্রেয়ী সেন

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১১:২৯ এএম | আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ১১:২৯ এএম

অবস্থা অত্যন্ত সংকটজনক হলেও লড়াই অব্যাহত বিক্রমের! মৃত্যুর খবর ‘মিথ্যে’ জানালেন স্ত্রী
অবস্থা অত্যন্ত সংকটজনক হলেও লড়াই অব্যাহত বিক্রমের! মৃত্যুর খবর ‘মিথ্যে’ জানালেন স্ত্রী

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সোশ্যাল মিডিয়া জুড়ে গতকাল একটি ‘ভুয়ো’ খবর ছড়িয়ে পড়ে। আসলে বেশ কয়েকদিন ধরেই অত্যন্ত গুরুতএ অসুস্থ হয়ে পুনের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে ভর্তি ছিলেন বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে। গতকাল তাঁর শারীরিক পরিস্থিতি অত্যন্ত সংকটজনক ছিল। এরপরই বুধবার জানা যায় যে, তিনি প্রয়াত হয়েছেন। এরপরই সোশ্যাল মিডিয়ায় তাঁর অসংখ্য অনুরাগী পোস্ট করতে শুরু করেন। এরপরই পরিবারের পক্ষ থেকে জানানো হয় যে, জীবিত আছেন বিক্রম গোখলে। তবে অবস্থা অত্যন্ত সংকটজনক। কিন্তু তাও বাঁচার লড়াই চালিয়ে যাচ্ছেন এই বর্ষীয়ান অভিনেতা। মৃত্যুর খবর রটলেও তা ভুয়ো বলে দাবি করা হয়েছে পরিবারের পক্ষ থেকে।

এমনকি অভিনেতার স্ত্রী জানিয়েছেন যে, বিক্রম গোখলে বেঁচে আছেন এবং বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন। গত ১৬ দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন হিন্দি এবং মারাঠি চলচ্চিত্রের এই দক্ষ ও জনপ্রিয় অভিনেতা। এই মুহূর্তে পুনের পুনের দীনানাথ মঙ্গেশকর হাসপাতালে মৃত্যুর সঙ্গে ৭৭ বছর বয়সী এই অভিনেতা। শুরুর দিকে চিকিৎসায় ভালোই সাড়া দিচ্ছিলেন বিক্রম। তবে, ক্রমশ তাঁর অবস্থার অবনতি ঘটে গত মঙ্গলবার থেকেই।

অভিনেতার মৃত্যুর ভুয়ো খবরে বিরক্ত তাঁর স্ত্রী ভ্রুশালি জানিয়েছেন, ‘গতকাল কোমায় চলে গিয়েছেন আমার স্বামী। কোনও স্পর্শেই আর সাড়া দিচ্ছেন না। কিন্তু তিনি জীবিত। তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। সকালে চিকিৎসকেরা ঠিক করবেন তাঁরা কী করবেন না করবেন।’ তিনি আরও জানিয়েছেন যে, মাল্টি অরগ্যান ফেলইওর হয়েছে বিক্রমের।

সূত্রের খবর, গত ৬ নভেম্বর তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর ক্রমশ তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি ঘটতে শুরু করে। ধীরে ধীরে শরীরের সব অঙ্গপ্রত্যঙ্গ কাজ করা বন্ধ করে দিতে থাকে। গতকাল থেকেই পরিস্থিতি অত্যন্ত খারাপ হতে শুরু করে।

কয়েকদিন আগে একাধিক মারাঠি সংবাদপত্রে অভিনেতার অসুস্থতার খবর প্রকাশিত হয়েছিল। সংবাদমাধ্যম ‘নবশক্তি’-তেও এই বর্ষীয়ান অভিনেতার শারীরিক পরিস্থিতির কথা জানিয়ে খবর প্রকাশিত হয়। তবে, ওই সংবাদমাধ্যমে বিক্রম গোখেলের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানানো হয়েছিল। যদিও অভিনেতার ঠিক কী অসুস্থতা, সেই বিষয়ে কিছুই জানানো হয়নি। অভিনেতার পরিবারের তরফেও এর আগে কিছু জানানো হয়নি। উল্লেখ্য, এর আগে ২০১৬ সালে অসুস্থতার কারণেই মারাঠি থিয়েটার থেকে অবসর নিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, ১৯৭১ সালে মাত্র ২৬ বছর বয়সে অভিতাভ বচ্চনের ‘পরওয়ানা’ ছবির মাধ্যমেই অভিনয় জগতে যাত্রা শুরু করেন বিক্রম গোখেল। হিন্দি এবং মারাঠি চলচ্চিত্র এবং থিয়েটারে দাপিয়ে কাজ করেছেন অভিনেতা বিক্রম গোখেল। অভিনেতার গলায় কিছু সমস্যার কারণে থিয়েটারকে বিদায় জানিয়েছিলেন আগেই। এরপর একে একে হাম দিল ডে চুকে সনম, অগ্নিপথ, খুদাগাওয়া, ক্রোধ, বলবান, জজবাত, লাকি: নো টাইম ফর লাভ, কিসনা: দ্য ওয়ারিয়র পোয়েট, কুছ তুম কহো কুছ হাম কহে, ভুল ভুলাইয়া, তুম বিন, ব্যাং ব্যাং, ফিরঙ্গী, হিচকি, আইয়ারি, মিশন মঙ্গল-সহ একাধিক হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি থিয়েটারের মঞ্চেও অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন।

অন্যদিকে, সিনেমা এবং থিয়েটারের পাশাপাশি টেলিভিশন এবং ওয়েব সিরিজেও কাজ করেছেন বিক্রম গোখলে। অহংকার, ইন্দ্রধনুষ, আকবর বীরবল, জুনুন, শিব মহাপুরাণ, উড়ান, অগ্নিহোত্রা, ইয়া সুখান্ন ইয়া, চন্দন কা পালনা রেশম কি ডোরি, কুছ খোয়া কুছ পায়া, মেরা নাম করেগি রোশন, অল্পবিরাম, সঞ্জীবনী, বিরুদ্ধ, জীবন সাথী, সিংহাসনের মতো সিরিয়ালে দেখা গিয়েছে তাঁকে। এছাড়াও অবরোধ: দ্য সিয়েজ উইদিনে কাজ করেছেন ৭৭ বছর বয়সী এও দক্ষ বর্ষীয়ান অভিনেতা। এখানেই শেষ নয়, আম্বেদকর: দ্য লেজেন্ড নামের আপকামিং ওয়েব সিরিজেও অভিনয় করেছেন বিক্রম।