শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

চলচ্চিত্র জগতে শোকের ছায়া! ‘না ফেরার দেশে’ অভিনেতা বিক্রম গোখলে

আত্রেয়ী সেন

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১২:১৫ এএম | আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ১২:২৪ এএম

চলচ্চিত্র জগতে শোকের ছায়া! ‘না ফেরার দেশে’ অভিনেতা বিক্রম গোখলে
চলচ্চিত্র জগতে শোকের ছায়া! ‘না ফেরার দেশে’ অভিনেতা বিক্রম গোখলে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ হিন্দি এবং মারাঠি চলচ্চিত্র জগতে ফের শোকের ছায়া। প্রয়াত হলেন জনপ্রিয় এবং বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে। বেশ কয়েকদিন ধরেই গুরুতর অসুস্থ ছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। গত সপ্তাহেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে। আজই রাতে প্রয়াত হন। তাঁর শারীরিক পরিস্থিতি সংকটজনক বলেই জানা গিয়েছিল।

ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, অভিনেতার শারীরিক পরিস্থিতি এই কয়েকদিনে ক্রমশ অবনতির দিকেই গিয়েছে। এক সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রে আগে জানানো হয় যে, জনপ্রিয় অভিনেতা বিক্রম গোখলেকে পুনের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর শারীরিক পরিস্থিতি সংকটজনক। এরপরই আসে অভিনেতার মৃত্যুর খবর। সূত্রের খবর, গত ৬ নভেম্বর তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর ক্রমশ তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি ঘটতে শুরু করে। ধীরে ধীরে শরীরের সব অঙ্গপ্রত্যঙ্গ কাজ করা বন্ধ করে দিতে থাকে। গতকাল থেকেই পরিস্থিতি অত্যন্ত খারাপ হতে শুরু করে।

অভিনেতার মৃত্যুর খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অভিনেতা তথা মডেল আলি গনি। তিনি টুইট করে লেখেন, ‘ঈশ্বর আপনার আত্মকে শান্তি দিন স্যার’। কয়েকদিন আগে একাধিক মারাঠি সংবাদপত্রে অভিনেতার অসুস্থতার খবর প্রকাশিত হয়েছিল। সংবাদমাধ্যম ‘নবশক্তি’-তেও এই বর্ষীয়ান অভিনেতার শারীরিক পরিস্থিতির কথা জানিয়ে খবর প্রকাশিত হয়। তবে, ওই সংবাদমাধ্যমে বিক্রম গোখলের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানানো হয়েছিল। যদিও অভিনেতার ঠিক কী অসুস্থতা, সেই বিষয়ে কিছুই জানানো হয়নি। অভিনেতার পরিবারের তরফেও কিছু জানানো হয়নি এর আগে। উল্লেখ্য, এর আগে ২০১৬ সালে অসুস্থতার কারণেই মারাঠি থিয়েটার থেকে অবসর নিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, ১৯৭১ সালে মাত্র ২৬ বছর বয়সে অভিতাভ বচ্চনের ‘পরওয়ানা’ ছবির মাধ্যমেই অভিনয় জগতে যাত্রা শুরু করেন বিক্রম গোখলে। হিন্দি এবং মারাঠি চলচ্চিত্র এবং থিয়েটারে দাপিয়ে কাজ করেছেন অভিনেতা বিক্রম গোখলে। অভিনেতার গলায় কিছু সমস্যার কারণে থিয়েটারকে বিদায় জানিয়েছিলেন আগেই। এরপর একে একে হাম দিল ডে চুকে সনম, অগ্নিপথ, খুদাগাওয়া, ক্রোধ, বলবান, জজবাত, লাকি: নো টাইম ফর লাভ, কিসনা: দ্য ওয়ারিয়র পোয়েট, কুছ তুম কহো কুছ হাম কহে, ভুল ভুলাইয়া, তুম বিন, ব্যাং ব্যাং, ফিরঙ্গী, হিচকি, আইয়ারি, মিশন মঙ্গল-সহ একাধিক হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি থিয়েটারের মঞ্চেও অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন।

অন্যদিকে, সিনেমা এবং থিয়েটারের পাশাপাশি টেলিভিশন এবং ওয়েব সিরিজেও কাজ করেছেন বিক্রম গোখলে। অহংকার, ইন্দ্রধনুষ, আকবর বীরবল, জুনুন, শিব মহাপুরাণ, উড়ান, অগ্নিহোত্রা, ইয়া সুখান্ন ইয়া, চন্দন কা পালনা রেশম কি ডোরি, কুছ খোয়া কুছ পায়া, মেরা নাম করেগি রোশন, অল্পবিরাম, সঞ্জীবনী, বিরুদ্ধ, জীবন সাথী, সিংহাসনের মতো সিরিয়ালে দেখা গিয়েছে তাঁকে। এছাড়াও অবরোধ: দ্য সিয়েজ উইদিনে কাজ করেছেন ৭৭ বছর বয়সী এও দক্ষ বর্ষীয়ান অভিনেতা। এখানেই শেষ নয়, আম্বেদকর: দ্য লেজেন্ড নামের আপকামিং ওয়েব সিরিজেও অভিনয় করেছেন বিক্রম। তাঁর প্রয়াণের সঙ্গে সঙ্গে অভিনয় জগতে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হল।