বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

টি ব্যাগের এই অভিনব ব্যাবহারগুলি সকলেরই জানা উচিত

১১:৩২ পিএম, সেপ্টেম্বর ২১, ২০২১

টি ব্যাগের এই অভিনব ব্যাবহারগুলি সকলেরই জানা উচিত

ফেস স্ক্রাব হিসেবে ব্যাবহার করতে পারেন: মুখটা খুব ম্যাড়মেড়ে অনুজ্জ্বল হয়ে গেছে! একটা টি ব্যাগ কেটে ভিতরের চা পাতাটা বের করে মুখ স্ক্রাব করে নিন ভালোভাবে। ব্যবহার করা টি ব্যাগও নিতে পারেন। চায়ের গুঁড়োটা বাটিতে নিয়ে এক চা চামচ মধু তার মধ্যে দিয়ে দিন, তারপর মুখে লাগিয়ে বৃত্তাকারে মাসাজ করুন। হয়ে গেলে পাঁচ মিনিট রেখে জল দিয়ে মুখ ধুয়ে নিন ভালোভাবে।

দুর্গন্ধ কমাতে খুবই কার্যকরী: রান্নাঘরে ডাস্টবিন থাকলে তা থেকে, বিশেষ করে এই গরমকালে বাজে গন্ধ ছড়াতে পারে। ব্যবহার করা টি ব্যাগ ফেলে রাখুন ডাস্টবিনে। সমস্ত গন্ধ দূর হয়ে যাবে! অনায়াসেই।

রুম ফ্রেশনার হিসেবেও এটি কাজে লাগে: ঘরে সুগন্ধের জন্য দামি এয়ার পকেট কেনেন? হাতের কাছে টি ব্যাগ থাকলে আর কেনার দরকার নেই! ব্যবহার করা টি ব্যাগ শুকনো করে নিন, তাতে ছিটিয়ে দিন কয়েক ফোঁটা পছন্দের এসেনশিয়াল অয়েল! এবার ব্যাগগুলো বাথরুমে বা ড্রয়ারের ভিতরে রেখে দিলেই কাজ হয়ে যাবে

গাছ বাঁচান ছত্রাক থেকে: পছন্দের গাছে ফাঙ্গাস ধরে নিচ্ছে! জলে টি ব্যাগ দিয়ে ফুটিয়ে নিন। তারপর সেই জলটা স্প্রে বটলে ভরে মাটিতে আর পাতায় স্প্রে করুন সকাল-বিকেল। দেখবেন ছত্রাক কমে যাবে।

ঘর থেকে পোকামাকড় তাড়াতেও ব্যাবহার করতে পারেন: পেপারমিন্ট টি-এর গন্ধে পোকামাকড় পালায়। গরমজলে পেপারমিন্ট টি ব্যাগ ভিজিয়ে নিন। এবার ওই জলে দু'ফোঁটা বাসন মাজার লিকুইড সাবান যোগ করুন। ভালোভাবে মিশিয়ে স্প্রে বটলে ভরে ঘরের কোনায় কোনায় স্প্রে করে দিন। ইঁদুর সহ সব পোকামাকড়ের উৎপাত কমে যাবে এটির ব্যাবহারে।