সত্যিই কি বন্ধ হতে চলেছে একগুচ্ছ প্যাসেঞ্জার ট্রেন? কী বলছে রেল? জানুন আসল সত্য

সত্যিই কি বন্ধ হতে চলেছে একগুচ্ছ প্যাসেঞ্জার ট্রেন? কী বলছে রেল? জানুন আসল সত্য / প্রতীকী ছবি
সত্যিই কি বন্ধ হতে চলেছে একগুচ্ছ প্যাসেঞ্জার ট্রেন? কী বলছে রেল? জানুন আসল সত্য / প্রতীকী ছবি

দেশে ক্রমশ চড়ছে করোনার গ্রাফ। টিকাকরণ চালু থাকলেও দিনের পর দিন বাড়ছে সংক্রমণের হার। ইতিমধ্যেই মহারাষ্ট্রের অবস্থা খুব করুন। সংক্রমণ বাড়ছে দিল্লি এবং কলকাতাতেও। এই অবস্থায় পরিস্থিতিতে নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করেছে সরকার। নয়া কোভিড বিধি চালু করেছে ভারতীয় রেল কর্তৃপক্ষও। এবার নাকি সংক্রমণ ঠেকাতে বন্ধ হতে পারে কিছু প্যাসেঞ্জার ট্রেনও!

গত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ঘুরছে এমনই সব গুজব। যেখানে বলা হচ্ছে, করোনার জেরে এবার বন্ধ হতে পারে বিভিন্ন প্যাসেঞ্জার ট্রেন। তবে এসব কি আদৌ সত্য? একেবারেই না। ইতিমধ্যেই ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, খবরটি একেবারেই ভুয়ো। মঙ্গলবার রেল মন্ত্রক জানিয়েছে, প্যাসেঞ্জার ট্রেন বন্ধের দাবীটি একদমই সঠিক নয়। স্বাভাবিক ভাবেই চলবে প্যাসেঞ্জার ট্রেন। যাদের কনফার্ম এবং আরএসি টিকিট রয়েছে, প্ল্যাটফর্মে সামাজিক দূরত্ব মেনে ট্রেনে যাতায়াত করতে পারেন তাঁরা। পাশাপাশি জনসাধারণকে গুজবে কান না দেওয়ার এবং অযথা আতঙ্কিত না হওয়ারও অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত, গতকালই জানা গিয়েছিল, একদিনে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের বিভিন্ন ট্রেনের অসংখ্য গার্ড কোভিড আক্রান্ত হওয়ায় সেই ডিভিশনের একগুচ্ছ ট্রেন বাতিল করা হয়েছে। বিহার, ঝাড়খন্ড ও দক্ষিণ ভারতেও কোভিডের কারণে কিছু ক্ষেত্রে ব্যাহত হচ্ছে ট্রেন চলাচল। সেগুলির ওপর ভিত্তি করেই ছড়িয়েছিল প্যাসেঞ্জার ট্রেন বন্ধের গুজব। তবে ট্যুইট করে আপাতত সব সংশয় কাটিয়ে দিয়েছে ভারতীয় রেলমন্ত্রক।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.