মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সত্যিই কি ২১ জুলাইয়ের মঞ্চে ছিলেন অর্পিতা? ভাইরাল ছবির সত্যতা সামনে আনলেন দেবাংশু

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ০৮:৫৬ পিএম | আপডেট: নভেম্বর ২৬, ২০২২, ০৮:৩১ পিএম

সত্যিই কি ২১ জুলাইয়ের মঞ্চে ছিলেন অর্পিতা? ভাইরাল ছবির সত্যতা সামনে আনলেন দেবাংশু
সত্যিই কি ২১ জুলাইয়ের মঞ্চে ছিলেন অর্পিতা? ভাইরাল ছবির সত্যতা সামনে আনলেন দেবাংশু

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি অর্পিতা মুখোপাধ্যায়ের একটি ছবি ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিটিতে চেয়ারে বসে থাকা অবস্থায় ক্যামেরাবন্দী হতে দেখা গিয়েছে অর্পিতাকে। আর এই ভাইরাল ছবি ঘিরেই জল্পনা তুঙ্গে। বিরোধীদের দাবি, ছবিটি একুশের সমাবেশে তোলা। এই নিয়ে রীতিমতো তোলপাড় সোশ্যাল মিডিয়া। বিরোধীদের প্রশ্ন, তৃণমূলের কথা অনুযায়ী দলের সঙ্গে অর্পিতার কোনও যোগসূত্র নেই। তাহলে একুশে জুলাইয়ের সভামঞ্চে কী করছেন অর্পিতা? তবে এই সমস্ত জল্পনার অবসান ঘটিয়েছেন দেবাংশু ভট্টাচার্য।

রবিবার একটি রক্তদান শিবিরের ছবি ট্যুইট করেছেন দেবাংশু। ছবিটিতে দেখা যাচ্ছে ওই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন অর্পিতাও। ক্যাপশনে দেবাংশ লিখেছেন, “অর্পিতা মুখোপাধ্যায়ের যে ছবি তৃণমূলের ‘একুশে জুলাই’ সভার বলে চালাচ্ছেন লোডশেডিং-এ জেতা বিরোধী দলনেতা, সেটি সম্পূর্ণ ভুয়ো। ওই অনুষ্ঠানটি একটি অরাজনৈতিক রক্তদান শিবিরের অনুষ্ঠান। রইল ছবির ফ্রন্ট ভিউ।” দেবাংশু প্রশ্ন তুলেছেন,  “ফেক নিউজ ছড়ানোর দায়ে লোডশেডিং অধিকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা হবে না কেন?”

দেবাংশুর অভিযোগ, সম্পূর্ণ ভুয়ো একটি ছবিকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার চালাচ্ছে বিরোধীরা। তিনি যে সরাসরি নাম না করেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে এক হাত নিয়েছেন, তা তাঁর ক্যাপশন দেখেই স্পষ্ট বোঝা গিয়েছে। অন্যদিকে ব্যাঙ্কশাল আদালত চত্বরের সামনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অর্পিতা জানিয়েছেন, তিনি কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন।

এমনকি বারংবার অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে তৃণমূল-কংগ্রেসের নাম জড়ানোর বিরুদ্ধে সরব হয়েছিলেন কুণাল ঘোষও। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, “যে ঘটনাটি ঘটেছে তা প্রথম গতকাল ইডির সূত্রে জানতে পারি। খবর আসে এক মহিলার বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে। তার উপর দাঁড়িয়ে তৃণমূল স্পষ্টভাবে জানাচ্ছে এই টাকার সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও সম্পর্ক নেই। যাঁর বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে তাঁর সঙ্গেও তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই নিয়ে তাঁর আইনজীবীরা উত্তর দিতে পারবেন।”

এছাড়াও কুণাল ঘোষের কথায়, তৃণমূল-কংগ্রেস সম্পূর্ণভাবে আইন এবং আদালতের ওপর আস্থা রাখে। এর পাশাপাশি দ্রুত তদন্তের দাবি জানিয়েছেন তিনি। অন্যদিকে প্রশ্ন তুলেছেন এই বিপুল পরিমাণ টাকার উৎস কী? এমনকি নোটবন্দির পরেও এত টাকা কোথা থেকে এল? পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ যদি প্রমাণিত হয় তাহলে তৃণমূল-কংগ্রেস যে তাঁর বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করবে এই বিষয়েও আশ্বাস দিয়েছেন তিনি।