মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

মা নন, মেসিকে মাঠে জড়িয়ে সেদিন যিনি কেঁদেছিলেন তাঁর আসল পরিচয় কী জানেন?

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২, ১১:১৯ পিএম | আপডেট: ডিসেম্বর ২১, ২০২২, ০৭:২০ এএম

মা নন, মেসিকে মাঠে জড়িয়ে সেদিন যিনি কেঁদেছিলেন তাঁর আসল পরিচয় কী জানেন?
মা নন, মেসিকে মাঠে জড়িয়ে সেদিন যিনি কেঁদেছিলেন তাঁর আসল পরিচয় কী জানেন?

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার দিনই ভাইরাল হয়েছিল একটি ভিডিও। সেখানে দেখা গিয়েছিল, মাঠে এসে পিছন থেকে ডেকে লিওনেল মেসিকে জড়িয়ে ধরলেন  এক মহিলা। দুজনের চোখেই তখন অঝোরে ঝরছে জল। ঘটনাটি ঘটে খেলা শেষে কাপ হাতে তোলার পরই। আর্জেন্টিনা শিবিরে তখন আনন্দ উৎসব। মাঠেই নাচ গান, লাফালাফি করে চলছে উদযাপন। এই সময় মেসিও সতীর্থদের সঙ্গে আনন্দে মেতে ওঠার জন্য পা বাড়াচ্ছিলেন। 

ঠিক তখনই পিছন থেকে শুনতে পান এক পরিচিত কণ্ঠ! ঘুরে তাকিয়ে তিনি দেখেন ওই মহিলাকে। এরপরই তাঁকে কাঁদতে কাঁদতে জড়িয়ে ধরেন বিশ্বতারকা। সেই দৃশ্যই তখন ক্যামেরাবন্দী হয়। এরপরই রটে যায়, ওই মহিলা মেসির মা। এমনকি বিভিন্ন সংবাদ মাধ্যমেও ছড়িয়ে পড়ে এই খবর। যদিও পরে জানা গিয়েছে, ওই মহিলা মেসির মা নন। তবে কে তিনি?

জানা গিয়েছে, তিনি আসলে আর্জেন্টিনা টিমের রাঁধুনী। কিন্তু তখন এটা আঁচ করা যায়নি। আসলে কত দিনের আকাঙ্ক্ষা, কত দিনের সংকল্প শেষে আর্জেন্টিনীয়দের মনের আশা পূরণ করেছেন মেসি৷ আর তাই কাপ জয়ের পর আবেগে ভাসবেন না তা কি হয়! বিশ্বজয়ের পরই আবেগ, উচ্ছ্বাসে ভেসে গিয়েছিলেন এলএম ১০। ঠিক সেই সময়ই এসে মেসিকে মাঠের মাঝেই জড়িয়ে ধরেন ওই মহিলা। যাকে দেখে দিশেহারা হয়ে পড়েন স্বয়ং বিশ্বজয়ী তারকাও।

স্বাভাবিকভাবেই তাই তখন মনে করা হয়েছিল, তিনি হয়তো সেলিয়া মারিয়া কাকিটিনি-ই। সম্পর্কে যিনি মেসি মা। তবে ক্রমেই সেই ভুল ভাঙল। পরে জানা যায়, তিনি আর্জেন্টিনা টিমের রাঁধুনী, আঁতোনিয়া ফারিয়াজ। গত কয়েক দশক ধরেই তিনি মেসিদের সঙ্গে কাজ করে আসছেন। গোটা আর্জেন্টিনা টিমই আঁতোনিয়ার রান্নার ভক্ত। 

জানা গিয়েছে, টিমের প্রতিটি ট্রিপেই কুক হিসেবে দলের সঙ্গে ট্যুর করেন আঁতোনিয়া। ফলে তাঁর সঙ্গে গোটা টিমের বন্ডিং খুবই ভালো। তিনি খেলোয়াড়দের মনপসন্দ রান্না করেন। প্রতিটি কঠিন ম্যাচের পরে খেলোয়াড়দের রসনাকে তৃপ্ত করেন। আর্জেন্টিনা ব্রাজিলে কোপা আমেরিকা খেলতে যাওয়ার সময়ও দলের সঙ্গেও ছিলেন তিনি। 

ফলে স্বভাবতই দলের সঙ্গে তাঁর আবেগও বাকিদের তুলনায় কম নেই। অন্যদিকে, মেসির সঙ্গেও তাঁর ব্যক্তিগত সম্পর্ক বেশ ভালো। তাই দলের বিশ্বকাপ জয়ের পরই অধিনায়ককে জড়িয়ে ধরে আবেগে ভেসে গিয়েছিলেন আঁতোনিয়া। সেই দৃশ্য নিয়েই এখন চলছে জোর চর্চা।