শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টেন্ডার পাইয়ে দেওয়ার নামেও নিয়েছেন লক্ষাধিক টাকা! দেবাঞ্জনের প্রতারণা থেকে রেহাই পাননি প্রমোটাররাও

০১:১২ পিএম, জুন ২৮, ২০২১

টেন্ডার পাইয়ে দেওয়ার নামেও নিয়েছেন লক্ষাধিক টাকা! দেবাঞ্জনের প্রতারণা থেকে রেহাই পাননি প্রমোটাররাও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জাল ভ্যাকসিন কাণ্ডে ক্রমশ উত্তপ্ত হচ্ছে রাজ্য রাজনীতি। কসবায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে তদন্তকারীদের হাতে।

ভুয়ো IAS দেবাঞ্জন নামে এবার প্রমোটারদের প্রতারিত করার অভিযোগও উঠল। পুরসভার টেন্ডার পাইয়ে দেওয়ার নামে শহরের মাঝারি মাপের নির্মাণ সংস্থাগুলিকে প্রতারণার অভিযোগ উঠে এল তার বিরুদ্ধে। নিজেকে পুরসভার জয়েন্ট কমিশনার পরিচয় দিয়ে, দেবাঞ্জন দেব ঠকিয়েছে শহরের মাঝারি মাপের নির্মাণ সংস্থাগুলিকেও। ইতিমধ্যেই এই অভিযোগে তিনজন প্রতারিত প্রমোটার যোগাযোগ করেছেন পুলিশের সঙ্গে। জানা গিয়েছে, এই তিনজনের থেকে দেবাঞ্জন যথাক্রমে ৪০ লাখ, ৩০ লাখ এবং ২৬ লাখ টাকা নিয়েছেন।

উল্লেখ্য, গত বছর মার্চ মাসেও দেবাঞ্জনকে জেরা করেছিল পুলিশ। সেই সময় তার বিরুদ্ধে মৌখিকভাবে চাকরির প্রতারণার অভিযোগ উঠেছিল। তখনই দেবাঞ্জনের মা এবং বাবা জানতে পারেন যে, তাঁদের সন্তান আইএএস নন। গতকালই অভিযুক্ত দেবাঞ্জনের বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। তার বাড়ি থেকে বেশ কিছু সরকারি দফতরের কাগজপত্র এবং ডেবিট কার্ড বাজেয়াপ্ত হয়েছে। আবার পুলিশ জেরায় দেবাঞ্জন এও দাবি করেছেন যে, তিনি নাকি ভ্যাকসিন কিনতে চেয়ে সেরাম ইনস্টটিটিউটকে চিঠি দিয়েছিলেন।

অন্যদিকে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে নাম উঠেছে সুস্মিতা বন্দ্যোপাধ্যায়ের। এই সুস্মিতাকেই চাকরিতে নিয়োগ করে, তাঁকে দিয়ে ভ্যাকসিনের হিসেব রাখত দেবাঞ্জন। সুস্মিতা জানিয়েছেন, তিনি দেড় মাসের মতো দেবাঞ্জনের দেওয়া চাকরি করেছেন। তিনি আরও দাবি করেছেন যে, তিনি নিজেই প্রতারিত। কর্পোরেশনের ভুয়ো অ্যাপোয়েন্টমেন্ট লেটার দিয়ে তাঁকে কাজে নিযুক্ত করা হয়। উল্লেখ্য, কসবার ভুয়ো ভ্যাকসিনেসন কেন্দ্রেও ছিলেন সুস্মিতা।

জানা গিয়েছে, ছোটকা নামক এক ব্যক্তি মারফৎ সুস্মিতার সঙ্গে পরিচয় হয় ধৃত দেবাঞ্জনের। পুরসভার নামে দেবাঞ্জনের কাছে চাকরি পেয়েছিলেন সুস্মিতা। তিনি এই জালিয়াতির বিষয়ে কিছুই জানতেন না বলে জানিয়েছেন। তবে, তদন্তকারীদের একটাই প্রশ্ন, দেবাঞ্জনের কার্যকলাপ দেখেও, কেন কখনও তার কর্মচারীদের মনে কোনও সন্দেহ বা প্রশ্ন জাগেনি?