বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

জাল টিকাকরণ কাণ্ডের মাথা দেবাঞ্জনের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজুর আবেদন করতে চলেছে পুলিশ

১১:০৪ এএম, জুন ২৬, ২০২১

জাল টিকাকরণ কাণ্ডের মাথা দেবাঞ্জনের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজুর আবেদন করতে চলেছে পুলিশ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জাল টিকাকরণ কাণ্ডে আরও কঠোর পদক্ষেপ নিতে চলেছে কলকাতা পুলিশ। এবার এই কাণ্ডের মাথা দেবাঞ্জনের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা করতে চলেছে লালবাজার পুলিশ। পুলিশ সূত্রে খবর, শনিবারই আলিপুর আদালতে জাল ভ্যাকসিন কাণ্ডের মাথা অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে ৩০৭ ধারায় খুনের চেষ্টার মামলা রুজুর আবেদন করতে চলেছে পুলিশ। ইতিমধ্যেই তার তোড়জোড়ও শুরু হয়ে গিয়েছে।

কসবা থানার হাত থেকে আগেই লালবাজার এই জাল ভ্যাকসিন কাণ্ডের তদন্তভার নিয়েছে। গতকালই জাল ভ্যাকসিন কাণ্ডে সিট গঠন করেছে লালবাজার। এই কাণ্ডের সঠিক তদন্তের স্বার্থে ১০ সদস্যের বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করা হয়েছে। গোটা বিষয়ে কোনও বৃহত্তর ষড়যন্ত্র লুকিয়ে আছে কিনা, তা খতিয়ে দেখবেন এই ১০ সদস্যের বিশেষ তদন্তকারী দল।

জানা গিয়েছে, ডেপুটি কমিশনার ও গোয়েন্দা বিভাগের তরফে এই সিট গঠন করা হয়েছে। এই ১০ সদস্যের দলে থাকছেন প্রতারণা দমন, ব্যাঙ্ক জালিয়াতি দমন ও কলকাতা পুলিসের বিশেষ সেলের আধিকারিকরা। কীভাবে দেবাঞ্জন করোনা অতিমারি পরিস্থিতিতে মাস্ক, স্যানিটাইজার-সহ বিপুল পরিমাণ সামগ্রী সংগ্রহ করত এবং কীভাবেই বা শহরের বিভিন্ন জায়গায় ভুয়ো টিকাকরণ কর্মসূচি চলছিল? সেইসবই খতিয়ে দেখবেন এই ১০ সদস্যের বিশেষ তদন্তকারী দলের আধিকারিকরা। আর এবার দেবাঞ্জনের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা দায়ের হতে চলেছে।

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, যেভাবে কোভিশিল্ড বা স্পুটনিক ভি-এর নামে অন্য ‘সলিউশন’ দেওয়া হচ্ছিল তাতে মানুষ ভয়ঙ্কর বিপদের সম্মুখীন হতে পারত। এমনকি চরম পরিণতিও হতে পারত এক্ষেত্রে। প্রাণঘাতী হয়ে উঠতে পারত গোটা বিষয়টি। অথচ সেসবের তোয়াক্কা না করে, দিনের পর দিন সেই কাজ করে গিয়েছে দেবাঞ্জন, তেমনই অভিযোগ। ইতিমধ্যেই কয়েক হাজার মানুষের শরীরে এই জাল টিকা দেওয়াও হয়েছে বলেও অভিযোগ। এর জন্য মানুষের প্রাণও যেতে পারত। আর সেই জন্যই কলকাতা পুলিশ এবার এই কড়া পদক্ষেপ নিতে চলেছে।

ভ্যাকসিন কাণ্ডে শনিবারই দেবাঞ্জনের আরও তিন সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এদিনই তাদের আলিপুর আদালতে তোলা হবে। তখনই পুলিশের পক্ষ থেকে দেবাঞ্জনের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজুর আবেদন করা হবে বলে, পুলিশ সূত্রে খবর।

উল্লেখ্য, প্রতারণা কাণ্ডে সাধারণত ৩০৭ ধারা প্রয়োগ করে না পুলিশ। কলকাতা পুলিশের রেকর্ডেও এমন ঘটনার নজির খুবই কম। তবে, এরকম ভয়ঙ্কর ঘটনারও অভিজ্ঞতা পুলিশের নেই। তাই অভিযোগের গুরুত্ব মাথায় রেখেই, এবার দেবাঞ্জনের বিরুদ্ধে এই ধারা প্রয়োগ করতে চাইছে লালবাজার।