জ্বালানির মূল্যবৃদ্ধিতে অভিনব প্রতিবাদ মুখ্যমন্ত্রীর, ইলেকট্রিক স্কুটারে গেলেন নবান্নে

জ্বালানির মূল্যবৃদ্ধিতে অভিনব প্রতিবাদ মুখ্যমন্ত্রীর, ইলেকট্রিক স্কুটারে গেলেন নবান্নে
জ্বালানির মূল্যবৃদ্ধিতে অভিনব প্রতিবাদ মুখ্যমন্ত্রীর, ইলেকট্রিক স্কুটারে গেলেন নবান্নে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে মধ্যবিত্তের জীবন চালানো দুস্কর হয়ে উঠেছে। পরপর টানা ১২ দিন কলকাতা-সহ মেট্রো শহরগুলিতে বৃদ্ধি পেয়েছে পেট্রোল, ডিজেলের দাম। সেঞ্চুরি করার পথে হাঁটছে পেট্রোল-ডিজেলের দাম। অন্যদিকে বেড়ে চলেছে রান্নার গ্যাসের দামও। চিন্তায় মধ্যবিত্তরা! আজ কলকাতায় পেট্রোলের দাম লিটারে ৯১.১২ টাকা। অন্যদিকে আজ কলকাতায় ডিজেলের দাম লিটারে ৮৪.২০ টাকা। এবং আজ আবারও রান্নার গ্যাসে ২৫ টাকা বেড়ে কলকাতায় সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম হয়েছে ৮২০.৫০ টাকা।

আর এই পরিস্থিতিতে রাজ্যবাসীর কথা ভেবে জ্বালানির মূল্যবৃদ্ধিতে অভিনব প্রতিবাদ এর পথ বেছে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আজ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ইলেকট্রিক স্কুটিতে চেপে রাজ্যের সচিবালয় নবান্নে যান। চালকের স্থানে ছিলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। উল্লেখ্য জ্বালানির মূল্যবৃদ্ধিতে তৃণমূল গত শনি ও রবিবার যদুবাবুর বাজার অঞ্চল, উত্তর কলকাতা সহ বেহালায় মিছিল করে। আর আজ জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে তৃণমূল শিবিরের প্রতিবাদ সমাবেশ ছিল হাজরায়। সেখান থেকে বেলা ১১ টা নাগাদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ইলেকট্রিক স্কুটিতে চেপে নবান্ন এর উদ্দেশ্যে রওনা দেন। তবে এদিনের প্রতিবাদ মিছিলে ছিল না দলীয় পতাকা। এই প্রতিবাদ সম্পূর্ণ মুখ্যমন্ত্রীর তা প্রমানিত।

প্রসঙ্গত গত রবিবার অর্থমন্ত্রী অমিত মিত্র রাজ্যবাসিকে সুখবর দেন। রবিবার রাজ্য সরকার আংশিক সেস প্রত্যাহার করে। অর্থমন্ত্রী অমিত মিত্র জানান পেট্রোপণ্যের দামে ১ টাকা ছাড় দেবে রাজ্য। আর তারপর সোমবার থেকেই অর্থাৎ সোমবার মধ্যরাত থেকেই এই ছাড় কার্যকর হয়। অন্যদিকে GST এর আওতায় পেট্রোপন্যকেও যুক্ত করার কথা জানায় কেন্দ্র। উল্লেখ্য গত মঙ্গলবার অসমে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, তারা পেট্রোপণ্য GST-এর আওতায় আনার প্রস্তাব জানিয়েছেন। তবে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে GST Council। তিনি জানিয়েছেন এতে সাধারন মানুষের লাভ হলেও পেট্রোলজাত দ্রব্যে পাওয়া লভ্যাংশ হ্রাস পাবে রাজ্যগুলিতে।