সুখবর! এক বছর পর ফের রেলপথে নামল দেশের সবচেয়ে দ্রুতগামী এই ট্রেন

সুখবর! এক বছর পর ফের রেলপথে নামল দেশের সবচেয়ে দ্রুতগামী এই ট্রেন / প্রতীকী ছবি
সুখবর! এক বছর পর ফের রেলপথে নামল দেশের সবচেয়ে দ্রুতগামী এই ট্রেন / প্রতীকী ছবি

রেলযাত্রীদের জন্য বড় খবর! দীর্ঘ এক বছর বন্ধ থাকার পর ফের রেলপথে নেমেছে দেশের সব থেকে দ্রুত গতির ট্রেন ‘গতিমান এক্সপ্রেস’ (Gatiman Express)। গত বছর করোনাকালীন পরিস্থিতি এবং লকডাউনের কারণে এতদিন বন্ধ ছিল এই ট্রেন। আজ থেকে ফের চালু করা হয়েছে এর পরিষেবা। যার ফলে দিল্লি থেকে আগ্রা এবং গোয়ালিওর থেকে ঝাঁসির যাত্রাপথের যাত্রীদের ভ্রমণ আরও দ্রুত এবং আরামদায়ক উঠল।

দেশের দ্রুতগামী এই ট্রেনটি মাত্র ৪ ঘণ্টা ২৫ মিনিটে ৪০৩ কিমি রাস্তা অতিক্রম করে। দিল্লি থেকে আগ্রার মাত্র ১ ঘণ্টা ৪০ মিনিটে অতিক্রম করতে পারে। আজ দিল্লির হজরত নিজামুদ্দিনে সকাল ৮.১০-এ রওনা হয়ে দুপুর ১২.৩৫ ঝাঁসি পৌঁছেছে ট্রেনটি৷ অন্যদিকে, ডাউন ট্রেনটি দুপুর ৩.০৫-টেয় ঝাঁসি রওনা হবে। এরপর সন্ধে ৭.৩০ নাগাদ নিজামুদ্দিনে পৌঁছবে। তারপর সেখান থেকে রওনা হয়ে সকাল ৯.৫০ নাগাদ আগ্রা ক্যান্টনমেন্টে পৌঁছবে ট্রেনটি।

তবে, ট্রেন চালু হলেও সম্পূর্ণ করোনাবিধি মেনেই তাতে উঠতে হবে। সমস্ত নিয়মাবলী মেনেই সপ্তাহে ৬ দিন নিয়মিত চলবে ট্রেনটি৷ শুক্রবার বন্ধ থাকবে পরিষেবা। আপাতত ৩০ জুন ২০২১ পর্যন্ত ট্রেনটি চলার নির্দেশ দেওয়া হয়েছে৷ তারপর বাকি সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় সরকার।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.