পিছিয়ে গেল অনূর্ধ্ব-১৭ মহিলাদের ফিফা বিশ্বকাপ

পিছিয়ে গেল অনূর্ধ্ব-১৭ মহিলাদের ফিফা বিশ্বকাপ
পিছিয়ে গেল অনূর্ধ্ব-১৭ মহিলাদের ফিফা বিশ্বকাপ

নিজস্ব সংবাদদাতাঃ দেশের মাটিতে অনূর্ধ্ব-১৭ মহিলাদের বিশ্বকাপ পিছিয়ে ২০২২-এ আয়োজন করা হবে। করোনা পরিস্থিতির কথা চিন্তা করে বুধবার ফিফা সরকারিভাবে একথা জানিয়ে দিল । তবে কোন সময়ে করা হবে, তা এদিন বলেনি ফিফা।

জানানো হয়েছে, সংশ্লিষ্ট ফেডারেশনের সঙ্গে কথা বলে সময় চূড়ান্ত করা হবে। সেই সঙ্গে পিছিয়ে গিয়েছে কাতারের ক্লাব বিশ্বকাপ ও সঙ্গে কোস্টারিকায় অনূর্ধ-২০ বিশ্বকাপও।এবছরেই নভেম্বরে ভারতে হওয়ার কথা ছিল অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। সেই মতো প্রস্তুতিও নেওয়া হয়েছিল। করোনা পরিস্থিতিতে ফিফার এই সিদ্ধান্তে বন্ধ হয়ে গেল বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতিও।

বিশ্বের যে দেশগুলি বিশ্বকাপ খেলবে, সেই দেশগুলিও করোনার প্রকোপে খেলতে পারছিল না যোগ্যতা অর্জনের ম্যাচগুলি। এর উপর নভেম্বরে মাঠে দর্শক হওয়ার কোনও সম্ভাবনাই ছিল না। ফলে ভারতীয় ফুটবল ফেডারেশনের সঙ্গে আলোচনা করে ফিফা থেকে জানিয়ে দেওয়া হয়, নভেম্বরের বদলে মহিলা বিশ্বকাপ হবে ফেব্রুয়ারিতে।

ফলে একটা সময় ভারতীয় দলের বন্ধ হয়ে যাওয়ার প্রস্তুতি ফের শুরু হয়ে যায় ফেব্রুয়ারিকে লক্ষ্য করে। কিন্তু তারপরেও যা পরিস্থিতি তাতে ফেব্রুয়ারিতে সম্ভব নয় আয়োজন। পরিস্থিতি দেখে ফিফার সঙ্গে ফের কথা বলেন প্রফুল্ল প্যাটেল। এবং বুঝতে পারেন, ২০২১ এর ফেব্রুয়ারিতেও বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা নেই। তখনই ফিফা কর্তারা ফেডারেশন প্রেসিডেন্টকে জানিয়ে দেন, অনূর্ধ ১৭ মহিলা বিশ্বকাপ হবে ২০২২ এ।এদিন সেই ঘোষণাই সরকারিভাবে এল ফিফার দফতর থেকে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.